BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বৃদ্ধাশ্রমে উপহার দিতে এসে এ কী করলেন সান্তা ক্লজ! করোনা আক্রান্ত ৭৫ আবাসিক

Published by: Paramita Paul |    Posted: December 14, 2020 5:07 pm|    Updated: December 14, 2020 5:07 pm

'Santa Claus' trying to spread Christmas joy ends up infecting 75 people people at aged care home in Belgium | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষশেষের উৎসবে মেতেছে গোটা বিশ্ব। রয়েছে বড়দিনের উৎসবও। মহামারীর আতঙ্ককে সঙ্গী করেই উৎসবের ওম গায়ে মাখছেন সকলে। তেমনই এক বৃদ্ধাশ্রমে বড়দিনে আনন্দ উপহার দিতে এসে বিপত্তি বাঁধাল সান্তা ক্লজ (Santa Claus)।

বেলজিয়ামের (Belgium) মোলের বৃদ্ধাশ্রম হেমরিজকের বাসিন্দাদের জন্য বড়দিনের উৎসবের আয়োজন করা হয়েছিল। সেখানে সান্তা ক্লজ সেজে হাজির হয়েছিলেন এক ব্যক্তি। এই উৎসবের তিনদিন পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। শুরু হয় চিকিৎসা। পরীক্ষা করতেই দেখা যায় তিনি কোভিড পজিটিভ। এরপরই মাথায় হাত পড়ে বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষের।

[আরও পড়ুন : ফের অশান্ত নাগর্নো-কারাবাখ, আর্মেনীয় বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত আজারবাইজানের ৪ সৈনিক]

বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের সঙ্গে সঙ্গে করোনা পরীক্ষা করা হয়। যা আশঙ্কা করা হয়েছিল সেটাই মেলে রিপোর্টে। করোনা আক্রান্ত হয় ৭৫ জন আবাসিক ও কর্মী। সকলেরই চিকিৎসা চলছে। জানা গিয়েছে, ওই বৃদ্ধাশ্রমে মোট ১৫০ জন আবাসিক ও কর্মী রয়েছেন। তাঁদের অর্ধেকই করোনা আক্রান্ত। ৬১ জন আবাসিক ও ১৪ জন কর্মী। তাঁদের মধ্যে একজনের শ্বাসকষ্ট রয়েছে। অক্সিজেন চলছে। বাকিদের মৃদু উপসর্গ। তবে এতজন একসঙ্গে অসুস্থ হয়ে পড়ায় চিন্তায় বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষ।

এই ঘটনায় আবাসিকদের পরিবারের তরফে হোমের কর্তৃপক্ষকে কাঠগড়ায় তোলা হয়েছে। তাঁদের অভিযোগ, অনুষ্ঠানের সময় মাস্ক পরেছিলেন না বৃদ্ধাশ্রমের আবাসিকরা। মানেননি কোভিড বিধিও। যদিও সেই অভিযোগ অস্বীকার করে মোলের মেয়র উইম সেয়ারস জানিয়েছেন, ওই বৃদ্ধাশ্রমে সবসময় নিয়ম মানা হত। মাস্ক পরে থাকতেন আবাসিকরা। কিন্তু সোশ্যাল মিডিয়ায় বেশকিছু ছবি ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে বড়দিনের অনুষ্ঠানে মাস্ক পরেননি অনেকে। তিনি আরও বলেন, আনন্দ উপহার দিতে আসে মহামারী দান করবেন তা ভাবতেও পারেননি সান্তা ক্লজ সাজা ওই ব্যক্তি। তার মনের উপর দিয়ে কী যাচ্ছে, তিনিই সেটা বুঝছেন একা।

[আরও পড়ুন : সৌদি আরবের ঋণ মেটাতে চিনের থেকে প্রচুর টাকা ধার নিয়েছে পাকিস্তান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে