৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের মার্কিন বিমানবন্দরে আটক শাহরুখ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 12, 2016 10:49 am|    Updated: August 12, 2016 1:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকা যাওয়াটা শাহরুখ খানের কাছে বেশ ঝকমারি হয়ে দাঁড়িয়েছে। দু-একবার নয়। এই নিয়ে তৃতীয়বার মার্কিন মুলুকের বিমানবন্দরে আটকে দেওয়া হল শাহরুখ খানকে। গোটা ঘটনায় বেশ বিরক্ত বলিউড বাদশা।

লস অ্যাঞ্জেলেস বিমানবন্দরে কিং খানকে জিজ্ঞাসাবাদের জন্য বেশ কিছুক্ষণ আটকে রাখেন মার্কিন অভিবাসন দফতরের অফিসাররা। কেন আটক করা হল তাঁকে? বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে খবর, শাহরুখ নামেরই আরেক ব্যক্তি মার্কিন প্রশাসনের ‘নো-ফ্লাই’ তালিকায় রয়েছে। নাম বিভ্রাটেই আটকে দেওয়া হয় তাঁকে।

কী এই ‘নো-ফ্লাই’ তালিকা? আদতে জঙ্গি দমনের জন্য মার্কিন প্রশাসন একটি তালিকা তৈরি করেছে। সেই তালিকায় যাদের নাম উল্লেখ রয়েছে তারা মার্কিন মুলুকের কোনও বিমানে যাতায়াত করতে পারবে না। তালিকায় নাম রয়েছে ৮০ হাজার সন্দেহভাজনের। দেশের নিরাপত্তার জন্যই তৈরি হয়েছে এই তালিকা। আর তারই কবলেই পড়লেন শাহরুখ।

টুইটারে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন কিং খান। লিখেছেন, “দেশের নিরাপত্তার প্রয়োজনটা আমি বুঝি। কিন্তু যখনই আমেরিকায় আসি, তখনই এমন সমস্যায় পড়তে হয়। আর ভাল লাগে না।”

এর আগে ২০০৯-এর অগাস্টে শাহরুখকে আটকানো হয় নিউ জার্সিতে। তারপর ফের ২০১২-র এপ্রিল৷ সেবার নিউ ইয়র্কে ইমিগ্রেশন চেকের নাম করে প্রায় দু’ঘণ্টা আটকে রাখা হয়েছিল বলিউড সুপারস্টারকে।

গোটা ঘটনার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন ভারতীয় রাষ্ট্রদূত রিচ বর্মা। 

শাহরুখের পায়ে দাঁড়িয়ে ঘটনার নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

 

তবে এসবের মধ্যেও শাহরুখের সেই চেনা খোশমেজাজি স্বভাবটা হারায়নি। মজা করে টুইট করেছেন, দীর্ঘ অপেক্ষার ভাল দিকটাও খুঁজে পেয়েছি। অনেক পকেমন ধরতে পেরেছি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement