BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের মাটিতে খলিস্তানপন্থী নেতার সঙ্গে সিধুর ছবি, তীব্র সমালোচনা বিজেপির

Published by: Subhajit Mandal |    Posted: November 29, 2018 4:33 pm|    Updated: November 29, 2018 4:33 pm

Sidhu's Photo With Pro-Khalistan leader

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিধুর ‘পাকিস্তান প্রীতি’ নিয়ে ইতিমধ্যেই সরগরম জাতীয় রাজনীতি। কখনও পাক সেনাপ্রধানকে আলিঙ্গন তো কখনও পাক প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হওয়া, সিধুর কার্যকলাপ কংগ্রেসের জন্য অস্বস্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে। এবার সেই অস্বস্তি আরও বাড়ালেন পাঞ্জাবের মন্ত্রী। এবার তাঁকে দেখা গেল খলিস্তানপন্থী নেতা গোপাল সিং চাওলাকে।

[প্রকাশ্যে পাক দ্বিচারিতা, খলিস্তানি নেতার সঙ্গে একমঞ্চে সেনাপ্রধান বাজওয়া]

পাকিস্তান শিখ গুরুদ্বার প্রবন্ধক কমিটির চেয়ারম্যান গোপাল সিং চাওলা দীর্ঘদিন ধরেই খলিস্তানি আন্দোলনের সঙ্গে যুক্ত৷ পাকিস্তান ছাড়াও কানাডার শিখ সম্প্রদায়ের মধ্যে অনেক অনুগামী রয়েছে চাওলার৷ উগ্রবাদী নেতা চাওলা পাঞ্চাবের মাটিতে বিচ্ছিন্নতাবাদ ছড়ানোর চেষ্টা করছে দীর্ঘদিন ধরেই। সম্প্রতি পাঞ্জাবের অমৃতসরে যে জঙ্গি হামলা হয়েছিল, তার পিছনেও এই চাওলার হাত রয়েছে বলে গোয়েন্দা সূত্রে খবর৷ স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, এই হামলার আগে পাক জঙ্গিদের সঙ্গে বৈঠক করেছিল এই খলিস্তানপন্থী নেতা এবং সেই বৈঠকে পাঞ্জাবে সন্ত্রাসের আবহ ফিরিয়ে আনার বিষয়ে আলোচনার হয়। এরপরই হামলা চালানো হয়৷ তাঁর সঙ্গে পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এরও ভাল সখ্যতা রয়েছে বলে, জানিয়েছেন ভারতীয় গোয়েন্দারা৷ এখানেই শেষ নয়, পাকিস্তানে অবস্থিত ভারতীয় দূতাবাসের আধিকারিকদের গুরুদ্বার সৎ সংঘে ঢুকতে না দেওয়ারও অভিযোগ রয়েছে চাওলার বিরুদ্ধে৷ এহেন নেতার সঙ্গে একমঞ্চে কী করছেন সিধু? প্রশ্ন তুলছে বিজেপি।

[পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ! ভোলবদল চিনা মিডিয়ার]

গেরুয়া শিবিরের তরফে কটাক্ষও এসেছে। মুখতার আব্বাস নকভি কটাক্ষ করে বলেছেন, “এটা কোনও কমেডি শো নয়, সিধুকে সেটা মনে রাখতে হবে। পাকিস্তানের মাটিতে এই ধরনের কার্যকলাপ উপেক্ষা করা যাবে না।” আরেক কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কউর আবার বলছেন, ‘সিধু ভারতের থেকে পাকিস্তানে বেশি ভালবাসা পান।’ কংগ্রেসের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি। তবে রাজনৈতিক মহলের ধারণা, সিধুর এই পাকিস্তান প্রীতি সত্যিই কংগ্রেসের জন্য বিপদ বয়ে আনতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে