BREAKING NEWS

১৬ জ্যৈষ্ঠ  ১৪৩০  বুধবার ৩১ মে ২০২৩ 

READ IN APP

Advertisement

‘মেনে নেব না, শাস্তি পাবে দোষীরা’, ভারতীয় দূতাবাসে খলিস্তানি তাণ্ডবে প্রতিক্রিয়া আমেরিকার

Published by: Anwesha Adhikary |    Posted: March 21, 2023 10:57 am|    Updated: March 21, 2023 10:57 am

Unacceptable, will take measures, says US State Department on Khalistani Vandalism at Indian High Commission | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দূতাবাসে (Indian High Commission) খলিস্তানি তাণ্ডব একেবারেই মেনে নেওয়া যায় না। দূতাবাস ও সেখানকার কর্মীদের নিরাপত্তা সুনিশ্চত করতে প্রশাসন বদ্ধপরিকর- এমনটাই বার্তা দিল মার্কিন যুক্তরাষ্ট্রের বিদেশ দপ্তর। রবিবারে সান ফ্রান্সিসকোর (San Francisco) ভারতীয় হাই কমিশনের দপ্তরে তেরঙ্গা খুলে নিয়ে খলিস্তানি (Khalistani) পতাকা উত্তোলন করে বিক্ষোভকারীরা। ভারতের তরফে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়।

খলিস্তানি নেতা অমৃতপাল সিংকে (Amritpal Singh) গ্রেপ্তারির চেষ্টার প্রতিবাদ উত্তাল হয়ে উঠেছে বিশ্বের নানা প্রান্তের খলিস্তানিরা। ব্রিসবেন, লন্ডন, সান ফ্রান্সিসকো- একাধিক জায়গায় ভারতীয় দূতাবাসে তাণ্ডব চালিয়েছে হলুদ পতাকাধারীরা। দপ্তরের জাতীয় পতাকা খুলে নিয়ে সেখানে হলুদ পতাকা লাগিয়ে দেওয়া হয়। ভারত বিরোধী স্লোগানও শোনা যায় খলিস্তানিদের মুখে।

[আরও পড়ুন: অভিযান শুরুর আগেই ধাক্কা নাইটদের, শ্রেয়সের পর অনিশ্চিত আরও দুই তারকা]

সোমবার এই হামলার খবর প্রকাশ্যে আসতেই দিল্লিতে নিযুক্ত মার্কিন আধিকারিকের কাছে কড়া নিন্দা জানায় ভারত। তার উত্তরে বিবৃতি প্রকাশ করে মার্কিন বিদেশ দপ্তর। সেখানে বলা হয়, “হাই কমিশনের মতো দপ্তরের নিরাপত্তা বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। গণতন্ত্রের প্রতীক এই দপ্তরগুলি। সেখানে এহেন ঘটনা একেবারেই মেনে নেওয়া যায় না। তবে এই ঘটনায় আমেরিকার চোখ খুলে গিয়েছে। অপরাধীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

একইদিনে লন্ডনে অবস্থিত ভার‍তীয় দূতাবাসেও হামলা চলায় খলিস্তানিরা। সেই ঘটনার তীব্র নিন্দা করে ব্রিটিশ সাংসদ বব ব্ল্যাকম্যান বলেন, “খুব অল্প সখ্যক শিখ এই খলিস্তানি আন্দোলনের সমর্থক। দেশে থাকা বাকি শিখরা খলিস্তানিদের পরিপন্থী। তবে যারা হামলা করেছে, তাদের গ্রেপ্তার করবে পুলিশ।”

[আরও পড়ুন: বল হাতে নারিন ম্যাজিক, শূন্য রানে সাত উইকেট ক্যারিবিয়ান স্পিনারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে