Advertisement
Advertisement
PM Modi

ED-র বাজেয়াপ্ত ৩ হাজার কোটি ফেরানো হবে গরিব বঙ্গবাসীকে, ভোটের মুখে ‘গ্যারান্টি’ মোদির

কৃষ্ণনগরের রাজমাতা অমৃতা রায়কে এই বিষয়ে ফোনে প্রতিশ্রুতি দিয়েছেন মোদি। এই বিষয়ে আইনি পরামর্শ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি প্রধানমন্ত্রী। 

Working to ensure money looted from poor in Bengal returned to them: Modi

ফাইল চিত্র।

Published by: Kishore Ghosh
  • Posted:March 27, 2024 1:03 pm
  • Updated:March 27, 2024 1:51 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় একাধিক দুর্নীতি কাণ্ডে যে অর্থ উদ্ধার করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED), সাধারণ মানুষের মধ্যে তা বিলিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। কৃষ্ণনগরের বিজেপি (BJP) প্রার্থী রাজমাতা অমৃতা রায়কে (Amrita Roy) ফোন করে এই কথা বলেছেন প্রধানমন্ত্রী। এই বিষয়ে আইনি পরামর্শ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বাংলায় কৃষ্ণনগর কেন্দ্রে তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের বিরুদ্ধে বিজেপি টিকিট দিয়েছে ‘রাজমাতা’ অমৃতা রায়কে। বিজেপি সূত্রে খবর, অমৃতাকে উৎসাহ দিতেই ফোন করেন মোদি। তখনই জানান, বাংলায় বিবিধ দুর্নীতি কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট যে সাড়ে ৩ হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। সেই অর্থ সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দেওয়া হবে বলে জানান। দুর্নীতির বিষয়টি অমৃতাই তুলে ধরেন প্রধানমন্ত্রীর কাছে। 

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর জন্য বন্ধ স্কুলের পঠনপাঠন, কমিশনকে চিঠি ব্রাত্য বসুর]

উত্তরে প্রধানমন্ত্রী জানান, ইডির বাজেয়াপ্ত টাকা গরিব মানুষের। ‘কেউ স্কুল শিক্ষক হওয়ার জন্য টাকা দিয়েছেন, কেউ ক্লার্ক হওয়ার জন্য টাকা দিয়েছেন।’ তা ফেরানোর প্রতিশ্রুতি দেন। বলেন, ‘অমৃতাজি আমি আপনাকে একটা কথা বলি। আমি আইনি পরামর্শ নিচ্ছি। বাংলায় ইডির লোকেরা প্রায় ৩ হাজার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে। এই টাকা গরিব মানুষের টাকা।’ মোদি জানান, নতুন সরকার তৈরি হওয়ার পর একটা আইনি ব্যবস্থা হবে, যাতে গরিব মানুষের থেকে লুঠ করা টাকা ফেরানো যায়। গেরুয়া শিবির সূত্রে খবর, টাকা ফেরানোর বিষয়টিকে প্রচার-অস্ত্র করতেও পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

 

[আরও পড়ুন: লক্ষ্য প্রত্যেক শহরে শাখা স্থাপন, সমবায় ব্যাঙ্কের যৌথ সংগঠন NUCFDC-র উদ্বোধন অমিত শাহর]

বিরোধীদের কটাক্ষ, এক দশক আগে সুইস ব্যাঙ্কের কালো টাকা দেশে ফেরানো হবে এবং তা দরিদ্র নাগিরকদের মধ্যে বিলি হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদি। আজ অবধি সেই টাকার হদিশ মেলেনি। উলটে নোটবন্দির পর লাগামছাড়া দুর্নীতির তদন্তে ব্যস্ত ইডির মতো কেন্দ্রীয় সংস্থা। পাশাপাশি মূল্যবৃ্দ্ধির বাজারে সাধারণ মানুষের জীবন ওষ্ঠাগত। প্রশ্ন উঠছে, এই অবস্থায় মানুষ ভোটের মুখে নতুন ‘খুড়োর কল’কে বিশ্বাস করবে বাংলার খেটে খাওয়া সাধারণ মানুষ?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ