Advertisement
Advertisement
ICC ODI World Cup 2023 Team India Rohit Sharma

ICC ODI World Cup 2023: বড় পরিবর্তন হতে পারে বিশ্বকাপের দলে? এশিয়ার সেরা হয়েই ইঙ্গিত রোহিতের

বড় মন্তব্য করে দিলেন রোহিত শর্মা।

ICC ODI World Cup 2023: Rohit Sharma hints at late World Cup squad calls after Asia Cup triumph। Sangbad Pratidin

সাংবাদিক বৈঠকে রোহিত শর্মা। ছবি: টুইটার

Published by: Sabyasachi Bagchi
  • Posted:September 17, 2023 11:42 pm
  • Updated:September 17, 2023 11:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের ফাইনালে (Asia Cup Final 2023) শ্রীলঙ্কাকে (Sri Lanka) ১০ উইকেটে হারালেও টিম ইন্ডিয়ার (Team India) চিন্তা কিন্তু কমছে না। কারণ দলের তারকা অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel) বাঁহাতের আঙুলে চোট পেয়ে আগেই প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছিলেন। তাই তাঁর জায়গা ভরাট করার জন্য ওয়াসিংটন সুন্দরকে (Wasington Sundar) তড়িঘড়ি ডেকে পাঠানো হয়েছিল। এমনকি অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে প্রথম দুটি একদিনের ম্যাচেও অক্ষরকে পাওয়া যাবে না। তবে এশিয়ার সেরা হলেও, বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) তো এক জিনিস নয়। সেইজন্য এবার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ও সুন্দরের কথা ভাবনাচিন্তা শুরু করে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক হিসেবে দ্বিতীয় এশিয়া কাপ জয়ের সেটা জানিয়ে গেলেন হিটম্যান।

সাংবাদিক বৈঠকে রোহিত বলেন, “ঘরের মাঠে বিশ্বকাপ। একজন ভালো স্পিন বোলিং অলরাউন্ডার দরকার। অনেকেই আমাদের ভাবনাচিন্তায় আছে। সত্যি বলতে গত কয়েক দিন অশ্বিনের সঙ্গে ফোনে বেশ কয়েকবার কথা বলেছি। অশ্বিনের মতো ওয়াসিও (পড়ুন ওয়াসিংটন সুন্দর) আমাদের তালিকায় আছে। আসলে আমরা এমন একজনের খোঁজে আছি যে বোলিংয়ের সঙ্গে ব্যাটেও দলকে সাহায্য করবে।” ফলে অক্ষরের চোট যে বেশ বড়, এবং টিম ম্যানেজমেন্ট কাপ যুদ্ধের আগে আর নতুন কোনও ঝুঁকি নিতে রাজি নয়, সেটা রোহিতের কথায় ইঙ্গিত পাওয়া গেল।

Advertisement

[আরও পড়ুন: ‘লড়াই ওর রক্তে, মহম্মদ সিরাজ হতে গেলে দম লাগে’, ছাত্রের আগুনে পারফরম্যান্স দেখে মুগ্ধ ছোটবেলার কোচ]

 

Advertisement

কয়েক দিন আগে নিজের ইউ টিউব চ্যানেলে অশ্বিন স্পষ্ট ভাবে জানিয়েছিলেন, দল ডাকলেই তিনি বিশ্বকাপ অভিযানে নেমে যাবেন। তাই নিজেকে ইদানীং বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে প্রস্তুত করছেন। সেই ছবি আবার টুইটারেও পোস্ট করেছেন অভিজ্ঞ স্পিনার। ২০২২ সালের জানুয়ারি মাসে শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন অশ্বিন। প্রতিপক্ষ ছিল দক্ষিণ আফ্রিকা। আরও বড় তথ্য হল গত পাঁচ বছরে মাত্র দুটি ৫০ ওভারের ম্যাচ খেলেছেন তিনি। এদিকে সুন্দর চলতি বছর ২৪ জানুয়ারি নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন। অন্যদিকে এশিয়ান গেমসের দলে ছিলেন তরুণ ওয়াসিংটন। সেইজন্য তাঁর ঠিকানাও ছিল এনসিএ।

রোহিত ফের বলেন, “বিকল্প হিসেবে কে দলে আসতে পারে সেটা আমি জানি। টিম ম্যানেজমেন্টের সবাই সেটা জানে। সবার সঙ্গেই এই ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। যারা আমাদের নজরে আছে তাদের তৈরি থাকতে বলা হয়েছে। তবে এখনই কোনও বিকল্প ক্রিকেটারের নাম মুখে আনতে চাইছি না।”

শেষ পর্যন্ত যদি অক্ষর বিশ্বকাপ থেকে ছিটকে যান, তাহলে অশ্বিন ও সুন্দরের মধ্যে কে সুযোগ পাবেন? রোহিত ও রাহুল দ্রাবিড় জুটি অভিজ্ঞতা নাকি তারুণ্যকে মূল্য দেবেন। ২৮ সেপ্টেম্বরের মধ্যে ১৫ জনের দলে বদল আনা যাবে। এখন কে শেষ মুহূর্তে বাজিমাত করবেন সেটাই দেখার।

[আরও পড়ুন: ট্রফি হাতে ফটোসেশন, এশিয়া কাপ জয়ের পর ভক্তদের বিশেষ উপহার ভারতীয় দলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ