BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

দেশবিরোধী কর্মকাণ্ডের জের, জেলে পাঠানো হল ২১৯ জন প্রবাসী বাংলাদেশিকে

Published by: Soumya Mukherjee |    Posted: July 6, 2020 7:35 pm|    Updated: July 6, 2020 7:35 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: দেশবিরোধী কর্মকাণ্ডের জেরে বাংলাদেশে (Bangladesh) ফিরে আসা ২১৯ জন প্রবাসী বাংলাদেশির ঠিকানা হল ঢাকা কারাগার। করোনার সংক্রমণ বৃদ্ধির মধ্যেই এই বাংলাদেশিরা এসেছিল কুয়েত, কাতার ও বাহরাইন থেকে।

সরকারি নিয়ম মেনে তাদের রাখা হয় ঢাকার অদূরে থাকা উত্তরার দিয়াবাড়িতে অবস্থিত একটি সরকারি কোয়ারেন্টাইন (quarantine) সেন্টারে। সেখানে থাকার সময় তারা বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য শলাপরামর্শ করছিল বলে পুলিশের কাছে অভিযোগ আসে। এরপরই তাদের পাকড়াও করে আদালতে তোলা হয়। আর পুলিশের আবেদনের প্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর আদালতের বিচারক এই প্রবাসী নাগরিকদের কারাগারে পাঠান।

[আরও পড়ুন: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৫৫, আক্রান্ত ২৭৩৮]

এপ্রসঙ্গে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল মুত্তাক্বিন জানান, এই ২১৯ জন কুয়েত, কাতার এবং বাহরাইনেও বিভিন্ন অপরাধে সাজা ভোগ করেছিল। করোনা ভাইরাসের কারণে তাদের মুক্তি দিয়ে দেশে পাঠিয়ে দেওয়া হয়। শনিবার তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ হয়েছে। এখন ওই প্রবাসীদের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। বাংলাদেশে আসার পর তাদের সেনাবাহিনীর তত্ত্বাবধানে কোয়ারেন্টাইনে রাখা হয়। এই সময় বিভিন্ন দলে বিভক্ত হয়ে তারা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য শলাপরামর্শ করছিল বলে গোপন সূত্র খবর পাওয়া যায়। তাদের ছেড়ে দিলে দেশে চুরি-ডাকাতি বাড়তে পারে বলেও আবেদনে উল্লেখ করা হয়েছে। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন জানানো হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলাদেশে ফিরে আসা ২১৯ জনের মধ্যে কুয়েত থেকে এসেছে ১৪১ জন, কাতার ও বাহরাইন থেকে এসেছে ৩৯ জন করে।

[আরও পড়ুন: করোনাতঙ্ক কাটিয়ে স্বাভাবিকের পথে ইন্দো-বাংলাদেশ বাণিজ্য, শুরু হল পণ্যবাহী ট্রেন পরিষেবা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement