BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশের শীতলক্ষ্যা নদীতে রাতভর তল্লাশি, দুর্ঘটনাগ্রস্ত লঞ্চ থেকে উদ্ধার ৫ মহিলার দেহ

Published by: Sucheta Sengupta |    Posted: April 5, 2021 10:36 am|    Updated: April 5, 2021 10:38 am

5 dead bodies recovered from Sitalakhya River in Bangladesh after boat capsized last night |Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: কালবৈশাখীর সন্ধেয় প্রবল ঝড়বৃষ্টিতে বাংলাদেশের (Bangladesh) শীতলক্ষ্যা নদীতে নৌকাডুবির ঘটনায় ৫ জনের মৃত্যুর খবর মিলল। রবিবার রাতভর নদীতে তল্লাশি চালিয়ে এই ৫ জনে দেহ উদ্ধার করা হয়েছে, মৃতরা সকলেই মহিলা। সোমবার সকালে মৃতদের মধ্যে ৪ জনের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। এক মহিলার পরিচয় এখনও মেলেনি বলে খবর। এখনও নিখোঁজ ২৮ জন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রায় আড়াইশো যাত্রী নিয়ে একটি লঞ্চ নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশে ছেড়ে যায় রবিবার সন্ধে ছ’টা নাগাদ। লঞ্চটি মদনগঞ্জ এলাকায় শীতলক্ষ্যা সেতুর কাছাকাছি আসার পর এসকে-৩ নামে একটি পণ্যবাহী জাহাজের সঙ্গে ধাক্কা লাগে। তাতেই ডুবে যায় লঞ্চটি। দুর্ঘটনার পর অনেক যাত্রী সাঁতরে তীরে উঠে যেতে সক্ষম হন। তবে অনেকেই নিখোঁজ হয়ে যান।

[আরও পড়ুন: কালবৈশাখীর সন্ধেয় ঢাকায় দুর্ঘটনা, পণ্যবাহী জাহাজের ধাক্কায় ডুবল যাত্রীবোঝাই লঞ্চ

উপকূলরক্ষী বাহিনী, দমকল বাহিনী ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা রাতভর তল্লাশি চালিয়ে ৫ জনের দেহ উদ্ধার করেন। এঁদের মধ্যে চারজনের পরিচয় মিলেছে। মৃত মুন্সিগঞ্জের মালপাড়ার সুনিতা সাহা, উত্তর চরমসুরার সখিনা বেগম, প্রতিমা শর্মা, নয়াগাঁও পূর্বপাড়ার সাউদা আখতার লতা। এঁদের সকলের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। এক মহিলার পরিচয় না পাওয়ায় এখনও তাঁর দেহ সৎকারের ব্যবস্থা হয়নি। মৃতদেহ সৎকারের জন্য ২০ হাজার টাকা করেও দেওয়া হয়েছে স্বজনদের কাছে।

[আরও পড়ুন: লকডাউনের বাংলাদেশে বন্ধ সমস্ত গণপরিবহণ, ছাড় শুধু জরুরি পরিষেবায়]

শীতলক্ষ্যায় লঞ্চডুবির (Boat capsized) ঘটনায় তদন্তের জন্য জেলা প্রশাসন সাত সদস্যের তদন্ত কমিটি তৈরি করেছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরিকে আহ্বায়ক করে তৈরি এই কমিটি আগামী পাঁচদিনের মধ্যে রিপোর্ট দেবে। তদন্ত কমিটিতে বিআইডব্লিউটিএ, উপকূলরক্ষী বাহিনী, দমকল বিভাগ ও নৌ পুলিশের প্রতিনিধিও রয়েছেন। সোমবার সকালেও শীতলক্ষ্যায় তল্লাশি চলেছে। ঘটনায় আরও দেহ উদ্ধারের আশঙ্কা করছে প্রশাসন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে