BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

বুলবুলের তাণ্ডবের মাঝে সুসংবাদ, ত্রাণশিবিরেই জন্মাল ‘বুলবুলি’

Published by: Sayani Sen |    Posted: November 10, 2019 4:38 pm|    Updated: November 10, 2019 4:38 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বিপর্যস্ত বাংলাদেশ। এখনও পর্যন্ত প্রাণহানি হয়েছে তিনজনের। দুঃসংবাদের মাঝে রয়েছে সুখবর। কারণ ঝড়বৃষ্টির মাঝে ত্রাণশিবিরেই জন্ম নিল এক শিশুকন্যা। আদর করে বাবা-মা ওই সদ্যোজাতর নাম রাখলেন ‘বুলবুলি’।

বাংলাদেশের পটুয়াখালির কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আবাসনের বাসিন্দা হুমায়রা বেগম। আবুল কালাম নামে এক যুবকের সঙ্গে বছর কয়েক আগে তাঁর বিয়ে হয়। সম্প্রতি সন্তানসম্ভবা হন তিনি। শারীরিক অবস্থা একে ভাল নয়। তার উপর আবার দিনকয়েক আগে থেকে ওই মহিলার কানে আসতে থাকে প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় বুলবুলের কথা। তাতেই রীতিমতো আতঙ্কিত হতে পড়েন তিনি। যদি ঝড়বৃষ্টির মাঝেই তাঁর প্রসব যন্ত্রণা শুরু হয় তাহলে কী হবে সেই প্রশ্নও ঘুরপাক খেতে থাকে মহিলার মনে। এদিকে, ঝড়ে যাতে কোনও ক্ষতি না হয় তাই সপরিবারে ত্রাণশিবিরে আশ্রয় নেন হুমায়রা।

[আরও পড়ুন: শক্তি কমিয়ে বাংলাদেশে বুলবুল, বিরাট ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচিয়ে দিল সুন্দরবন]

ভাবনার সঙ্গে মিলে গেল বাস্তব। আচমকাই প্রসব যন্ত্রণা শুরু হল মহিলার। তড়িঘড়ি তাঁর চিকিৎসার বন্দোবস্ত করা হয়। বেশ কিছুক্ষণের চেষ্টায় ওই ত্রাণশিবিরে সন্তানের জন্ম দেন তিনি। আবুল কালাম এবং হুমায়রা বেগম নামে ওই দম্পতি সদ্যোজাতকে দেখে অত্যন্ত খুশি হন। আবুল কালাম বলেন, “আমার কন্যাসন্তান পৃথিবীতে এসেছে। এটা আমাদের প্রথম সন্তান। আমরা খুব খুশি” কন্যাসন্তান হওয়ায় খুবই খুশি হয়েছেন হুমায়রা। পরিজনেরাও অত্যন্ত আনন্দিত। বুলবুলের মাঝে জন্ম নেওয়ায় আদর করে ওই সদ্যোজাতর নাম রাখা হয়েছে বুলবুলি। চিকিৎসকরা জানিয়েছেন, “সদ্যোজাত এবং প্রসূতি দুজনেই সুস্থ রয়েছে।” ইতিমধ্যেই পরিজন এবং প্রতিবেশীদের মাঝেই চলছে মিষ্টিমুখের পালা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement