১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

ফের জামাতকে নিষিদ্ধ করার দাবি উঠল বাংলাদেশের সংসদে   

Published by: Monishankar Choudhury |    Posted: February 11, 2020 10:02 am|    Updated: February 11, 2020 10:02 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: ফের জামাতকে নিষিদ্ধ করার দাবি উঠল বাংলাদেশের সংসদে।শুধু তাই নয়, জাতীয় সংসদ ভবন এলাকা থেকে জিয়াউর রহমান-সহ সকল স্বাধীনতা বিরোধীদের কবর স্থানান্তর করার দাবিও জোর পাকড়েছে। এই দুই দাবিতে সংসদে সরব হয়েছে আওয়ামি লিগ-সহ ১৪টি  দলের জোট।

সোমবার রাতে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এই দাবি তুলে ধরেন আওয়ামি লিগের নেতারা। একই সঙ্গে তাঁরা দেশি-বিদেশি ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানান। রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মহম্মদ শাহাবউদ্দিন, প্রাক্তন মন্ত্রী এইচ এন আশিকুর রহমান, শামসুল হক টুকু, সামশুল হক চৌধুরি, সাগুফতা ইয়াসমীন এমিলি, মোরশেদ আলম, মহম্মদ সরওয়ার জাহান, বেগম খোদেজা নাসরিন আক্তার হোসেন এবং নির্দল সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।

এদিন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেন, “লুই কানের নকশায় বলা আছে, সংসদ এলাকায় কী থাকবে বা থাকবে না। এই এলাকায় কয়েকজনের কবর আছে, যাঁরা স্বাধীনতার পক্ষে ছিলেন না। একজন সেক্টর কমান্ডার ছিলেন, পরবর্তী সময়ে রাষ্ট্রক্ষমতা দখল করে সংবিধান কাটাছেঁড়া করেছিলেন, তাঁরও একটি কথিত কবর আছে। হত্যাকারীরা তাঁর লাশ পুড়িয়ে দিয়েছিল। লাশের সন্ধান পাওয়া যায়নি। কার লাশ এখানে রয়েছে, জানা নেই। তিনি নকশাবহির্ভূত কবর অপসারণ করা হোক।” সব মিলিয়ে বাংলাদেশে ফের উগ্র জামাতপন্থী ও রাজাকরদের বিরুদ্ধে চড়া আওয়াজ উঠছে।            

[আরও পড়ুন: পাঁচ JMB জঙ্গির মৃত্যুদণ্ড মকুবের আবেদন খারিজ ঢাকা হাই কোর্টে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement