৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ঢাকা মেডিক্যাল কলেজের করোনা ইউনিটে ভয়াবহ আগুন, মৃত্যু ৩ রোগীর

Published by: Monishankar Choudhury |    Posted: March 17, 2021 11:33 am|    Updated: March 17, 2021 11:33 am

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ফের অগ্নিকাণ্ড বাংলাদেশে (Bangladesh)। বুধবার ঢাকা মেডিক্যাল কলেজের করোনা ইউনিটে আগুন লাগে। এই ঘটনায় মৃত্যু হয়েছে তিন রোগীর। বাকিদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

[আরও পড়ুন: বাংলাদেশ থেকে ‘প্রাণ’ নিয়ে কলকাতার উদ্দেশে রওনা পণ্যবাহী জাহাজ]

দমকল সূত্রে খবর, এদিন সকাল ৮ টা নাগাদ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের দ্বিতীয় তলায় করোনা ইউনিটের আইসিইউতে আগুন লাগে। ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। দ্রুত রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেই সময় ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয় তিন রোগীর। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হকের দাবি, আগুনে পুড়ে রোগীদের মৃত্যু হয়নি। মৃতদের নাম ও পরিচয় এখনও জানা যায়নি। তিনি আরও জানান, আইসিইউতে আগুন লাগার পর গলগল করে ধোঁয়া বের হয়। বিপদ বুঝে হাসপাতালের কর্মীরা রোগীদের দ্রুত সেখান থেকে বের করে আনেন। হাসপাতালের অন্য আইসিইউতে তাঁদের স্থানান্তর করা হচ্ছিল। সেই সময় মৃত্যু হয়েছে তিন রোগীর। অক্সিজেনের লাইন থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে আইসিইউতে থাকা অনেক যন্ত্রপাতি পুড়ে গিয়েছে। হাসপাতালের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। দমকল আধিকারিক কামরুল হাসান জানান, পাঁচটি ইউনিট সকাল সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর সঠিকভাবে জানা যাবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে রাজধানী ঢাকার চকবাজারে। ওই ঘটনায় মৃত্যু হয় ৭০ জন নিরীহ মানুষের। তারপরই তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেয় প্রশাসন। সেখানে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। অগ্নি নির্বাপণের ব্যবস্থায় যে গলদ রয়েছে, তা বেরিয়ে আসে। অভিযোগ, একের পর এক অগ্নিকাণ্ড ঘটলেও নির্বিকার প্রশাসন। প্রতিবারই তদন্তের আশ্বাস দেওয়া হয়। তবে তাতে তেমন কোনও ফল মেলে না। বিশেষ করে ঘিঞ্জি এলাকাগুলিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আজও অত্যন্ত শোচনীয়। ফলে ফের এমন ঘটনা ঘটতে পারে বলেই আশঙ্কা করছেন অনেকেই। এহেন সময়ে ঢাকা মেডিক্যাল কলেজে ঘটা অগ্নিকাণ্ডে রোগীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: বাংলাদেশ সফরে মুখোমুখি মোদি-হাসিনা, ২৭ মার্চ ঢাকায় দ্বিপাক্ষিক বৈঠক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement