BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত একই পরিবারের ৫

Published by: Monishankar Choudhury |    Posted: January 29, 2020 11:29 am|    Updated: August 21, 2020 3:11 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ফের ভয়াবহ অগ্নিকাণ্ড বাংলাদেশে। এক জুতোর দোকানে ঘটা এই অগ্নিকাণ্ডে নিহত একই পরিবারের পাঁচ। ঘটনায় তদন্ত শুরু করেছে দমকল বিভাগ। গ্যাসের পাইপলাইন থেকেই আগুন লেগে থাকতে পারে বলেই মনে করছেন তদন্তকারীরা।

দমকল সূত্রে খবর, মঙ্গলবার মৌলভীবাজার শহরের ‘পিংকি সু-স্টোর’ নামের একটি জুতোর দোকানে এই অগ্নিকাণ্ডে শিশু-সহ পাঁচজন নিহত হয়েছেন। মালিক সুভাষ রায় (৬৫) এর পাশাপাশিই তাঁর মেয়ে প্রিয়া রায়েরও (১৯) মৃত্যু হয়েছে। মালিকের ভাই মনা রায় (৫৪) ও তার স্ত্রী দিপ্তী রায় (৪৮) এবং সুভাষ রায়ের শ্যালক সজল রায়ের স্ত্রী দিপা রায় ও মেয়ে বৈশাখী রায়ও (৩) প্রাণ হারিয়েছে ভয়ংঙ্কর এই অগ্নিকাণ্ডে। মৌলভীবাজার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল আল বাসার জানিয়েছেন, সকাল সাড়ে ১০টা নাগাদ আগুন লাগে। ফায়ার সার্ভিসের মৌলভীবাজার ও শ্রীমঙ্গলের ৫টি ইঞ্জিন দুপুর ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে ভবনের অন্দর থেকে ৫ জনের মৃতদেহ বের করা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে রাজধানী ঢাকার চকবাজারে। ওই ঘটনায় মৃত্যু হয় ৭০ জন নিরীহ মানুষের। তারপরই তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেয় প্রশাসন। সেখানে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। ধরা পড়ে অগ্নি নির্বাপণের ব্যবস্থা থাকা গলদ। অভিযোগ, একের পর এক অগ্নিকাণ্ড ঘটলেও নির্বিকার প্রশাসন। প্রতিবারই তদন্তের আশ্বাস দেওয়া হয়। তবে তাতে তেমন কোনও ফল মেলে না।  বিশেষ করে ঘিঞ্জি এলাকাগুলিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আজও অত্যন্ত শোচনীয়। ফলে ফের এমন ঘটনা ঘটতে পারে বলেই আশঙ্কা করছেন অনেকেই।

[আরও পড়ুন: করোনা ভাইরাসের প্রকোপ, চিনে আটকে ৫০০ জন বাংলাদেশি পড়ুয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement