৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

জঙ্গি দমনে বড় সাফল্য, রাজধানী ঢাকায় গ্রেপ্তার ‘আনসার আল ইসলাম’-এর ৪ জঙ্গি

Published by: Monishankar Choudhury |    Posted: March 2, 2021 12:17 pm|    Updated: March 2, 2021 12:17 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: সন্ত্রাস দমনে ফের বড়সড় সাফল্য পেল বাংলাদেশ (Bangladesh)। এবার রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে কুখ্যাত জেহাদি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর চার সন্ত্রাসবাদী।

[আরও পড়ুন: পশ্চিমবঙ্গে ভোটের আগেই বাংলাদেশে মতুয়াদের তীর্থে যেতে পারেন প্রধানমন্ত্রী মোদি]

পুলিশ সূত্রে খবর, সোমবার গোপন খবরের ভিত্তিতে ঢাকার একাধিক জায়গায় অভিযান চালায় বাংলাদেশের এলিট বাহিনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ধৃত জঙ্গিদের নাম হল মহম্মদ কলিমউল্লাহ (৩৭), মহম্মদ তাসকিন হাসান আকন্দ ওরফে আনন্দ (১৯), মহম্মদ জাহাঙ্গীর মিয়া ওরফে জহিরুল ইসলাম ওরফে মাসুদ (২৩) ও মহম্মদ আলী রাসেল (৩৪)। র‍্যাব-৪-এর সহকারী পুলিশ সুপার মহম্মদ জিয়াউর রহমান জানিয়েছেন, ধৃতদের কাছ থেকে জেহাদি পুস্তিকা ও লিফলেটও উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, গত ১২ ফেব্রুয়ারি র‌্যাব-৪ ‘আনসার আল ইসলাম’-এর ৪ সদস্যকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সাভার, ভাসানটেক, তেজগাঁও ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালানো হয়।

উল্লেখ্য, আল কায়েদাপন্থী জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলাদেশে বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায়-সহ ৯ জনকে হত্যা করেছে। কুপিয়ে হত্যার চেষ্টা করে শুদ্ধস্বরের কর্ণধার আহমেদ রশিদ টুটুলকে। সবশেষ ২০১৬ সালের ২৫ এপ্রিল তারা ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নান ও তাঁর বন্ধু মাহবুব রাব্বী তনয়কে খুন করে। নাজিমউদ্দিন সামাদ খুন হন ২০১৬ সালের ৬ এপ্রিল। সব মিলিয়ে বাংলাদেশে মুক্তমনাদের মনে ত্রাস সৃষ্টি করেছে আনসার। তবে শেখ হাসিনা ক্ষমতায় আসার পর জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে লাগাতার অভিযান চালাচ্ছে বাংলাদেশের নিরাপত্তা বাহিনী। যার ফলে অনেকটাই কোণঠাসা সন্ত্রাসবাদী সংগঠনগুলি। কিন্তু তবুও একেবারে শক্তিহীন হয়ে পড়েনি তারা। দেশকে রক্তাক্ত করতে ক্রমাগত পরিকল্পনা করে যাচ্ছে জেহাদি সংগঠনগুলি।

[আরও পড়ুন: বাংলাদেশি লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ‘স্বচ্ছ ও স্বাধীন’ তদন্তের দাবি রাষ্ট্রসংঘের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement