BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২২৮, আক্রান্ত ১৪ হাজার ৬৫৭

Published by: Soumya Mukherjee |    Posted: May 10, 2020 6:58 pm|    Updated: May 10, 2020 6:58 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যায় রবিবার রেকর্ড গড়ল বাংলাদেশ। এর জন্য লকডাউনের ঢিলেঢালা অবস্থাকে দায়ী করছেন কেউ কেউ। অন্যদিকে অপরপক্ষের মত, জীবন ও জীবিকা দুটোই পরস্পরের সঙ্গে সম্পর্কিত।

সরকারি হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Corona) ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে মারা গিয়েছেন ১৪ জন। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২৮ জন। পাশাপাশি এই সময়ের মধ্যে রেকর্ড পরিমাণ ৮৮৭ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর জেরে বাংলাদেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৬৫৭ জন।

[আরও পড়ুন: ট্রেনে পিঁয়াজ ও জাহাজে করে বাংলাদেশে চাল পাঠাল ভারত ]

রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবাইকে ঘরে থাকতে হবে। রমজানের সময় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি বেশি করে জল ও তরল জাতীয় খাবার খেতে হবে। ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাদ্য, টাটকা ফলমূল ও সবজি খাওয়ার পাশাপাশি শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম করতে হবে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ ও নির্দেশ মেনে চলার অনুরোধ করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের পুলিশকর্মীদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। রবিবার নতুন করে আরও ৮৫ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মোট ১ হাজার ৫৯৪ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গিয়েছেন সাতজন পুলিশকর্মী। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪৭ জন।

[আরও পড়ুন: ঢাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণে ‘কলকাতা মডেল’ অনুসরণের উদ্যোগ হাসিনা প্রশাসনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement