BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৫০৪, মৃত ৩৪

Published by: Soumya Mukherjee |    Posted: June 27, 2020 8:49 pm|    Updated: June 27, 2020 8:49 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: সরকারি বিধিনিষেধ হালকা হওয়ার পরেই বাংলাদেশে বাড়ছে করোনা (Corona) আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টাতেই নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৩ হাজার ৫০৪ জন। আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। এর ফলে এখনও পর্যন্ত বাংলাদেশে করোনার বলি হল এক হাজার ৬৯৫ জন। আর শনিবার দুপুর পর্যন্ত আক্রান্তের সংখ্যা পৌঁছল এক লক্ষ ৩৩ হাজার ৯৭৮ জনে।

শনিবার বাংলাদেশ (Bangladesh)- এর স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়, এখনও পর্যন্ত পুরো দেশে মোট সাত লক্ষ ১২ হাজার ৯৮টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে এক লক্ষ ৩৩ হাজার ৯৭৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে তিন হাজার ৫০৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: চিনেই ভরসা বাংলাদেশের, হতে পারে বেজিংয়ের দেওয়া করোনা টিকার ট্রায়াল]

ভয়াবহ এই মারণ ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে প্রতিদিনের মতো আজও দেশবাসীকে সতর্ক করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি হওয়া পরামর্শ কমিটি খুব ভাল কাজ করছে। তবে জোনভিত্তিক পদ্ধতি কোনও স্থায়ী বিষয় নয়। এটা পরিস্থিতির উপর নির্ভরশীল। সংক্রমণের হার অনুযায়ী জোনের তারতম্য হচ্ছে।’

[আরও পড়ুন: সুইস ব্যাংকে বাড়ছে বাংলাদেশিদের ‘অবৈধ’ সঞ্চয়ের পরিমাণ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement