BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

বাংলাদেশে নজির গড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৬৪

Published by: Soumya Mukherjee |    Posted: June 30, 2020 4:18 pm|    Updated: June 30, 2020 4:21 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: করোনা বিদায় হতে এখনও অনেক দেরি রয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) -এর পক্ষ থেকে এমন সতর্কবার্তা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই আগের রেকর্ড ভেঙে একদিনে ৬৪ জনের মৃত্যু হল বাংলাদেশে। এর ফলে এখনও পর্যন্ত মোট এক হাজার ৮৪৭ জন মারা গেল। নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৮২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল এক লক্ষ ৪৫ হাজার ৪৮।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা (Corona) সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আগের সব রেকর্ড ভেঙে ৬৪ জন করোনার বলি হয়েছে। এই সময়ের মধ্যে ১৮ হাজার ৪২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে করোনার জীবাণু পাওয়া গিয়েছে ৩৬৮২ জনের শরীরে। সোমবার সকাল পর্যন্ত ১৭ হাজার ৮৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে ৪ হাজার ১৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছিল। মঙ্গলবার সকাল পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৬৬ হাজার ৪৬০টি নমুনা। তার মধ্যে এক লক্ষ ৪৫ হাজার ৪৮৩ জন করোনায় আক্রান্ত। 

[আরও পড়ুন: করোনায় প্রয়াত বাংলাদেশের প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মহসিন চৌধুরি]

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৪ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৫৯ হাজার ৬২৪। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ এবং এই রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। 

[আরও পড়ুন:বাংলাদেশের বুড়িগঙ্গায় লঞ্চ ডুবে বিপত্তি, ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement