BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

করোনা, আমফানে বিধ্বস্ত বাংলাদেশে পালিত ব্যতিক্রমী ইদ

Published by: Monishankar Choudhury |    Posted: May 25, 2020 12:57 pm|    Updated: May 25, 2020 1:07 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: ব্যতিক্রমী ইদ পালন করল করোনা মহামারি ও ঘূর্ণিঝড় অমফানে বিধ্বস্ত বাংলাদেশ। কোভিড-১৯ জীবাণুর সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রেখেই পরস্পরকে শুভেচ্ছা জানিয়েছেন ধর্মপ্রাণ মানুষ।

[আরও পড়ুন: এই ওষুধের প্রয়োগে চারদিনেই করোনার ফল নেগেটিভ, আশার আলো দেখাচ্ছেন বাংলাদেশি ডাক্তার]

সোমবার, রাজধানী ঢাকায় ইদ উপলক্ষে নমাজ পাঠ হয়। তবে প্রশাসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবেদনে সাড়া দিয়ে এদিন সামাজিক দূরত্ব মেনে এবং জমায়েত না করেই ইদ পালনে মেতে উঠে লক্ষ লক্ষ মানুষ। নিজের বাড়িতে পরিজনদের সঙ্গেই এবার ব্যতিক্রমী ইদ পালন করছেন বাংলাদেশিরা। এদিকে, ইদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমঅন্তরী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মহম্মদ আবদুল হামিদ। করোনা মহামারির আবহে জমায়েত এড়িয়ে ঘরে পরিবার-পরিজনদের নিয়ে ইদের আনন্দ উপভোগ করার আহ্বান জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি হামিদ বলেন, “‌ইদ মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সংযম পালনের পর অপার খুশি আর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র এই উৎসব।” এদিকে, দেশবাসী ও বিশ্বের সকল ইসলাম ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ ও মুসলিমদের উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আংশিক লকডাউন চলছে বাংলাদেশে। প্রচুর ক্ষতির সম্মুখীন হয়েছে ব্যবসা বাণিজ্য। সবচেয়ে খারাপ অবস্থা মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের। আয়ের পথে বন্ধ হয়ে যাওয়ায় ইদ পালন এবার ফিকে। তার উপর ঘূর্ণিঝড় আমফানের জেরে বহ মানুষ শেষ সম্বল টুকুও হারিয়েছেন। সব মিলিয়ে এবার আশা-নিরাশার নাগরদোলায় দুলতে দুলতে এক ব্যতিক্রমী ইড পালন করছে বাংলাদেশ।

[আরও পড়ুন: মোদিকে নিয়ে কুরুচিকর পোস্ট, তুমুল বিতর্কের মুখে পড়ে ক্ষমা চাইলেন বাংলাদেশি গায়ক নোবেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement