৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহে PPE পরে ডাকাতি! সতর্কবার্তা বাংলাদেশ পুলিশের    

Published by: Monishankar Choudhury |    Posted: April 20, 2020 11:57 am|    Updated: April 20, 2020 11:57 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশ কাঁপাচ্ছে করোনা ভাইরাস। মহামারির প্রকোপে প্রাণ হারিয়েছেন অনেকেই। রীতিমতো অসহায় বোধ করছেন আতঙ্কিত মানুষজন। এহেন পরিস্থিতির ফায়দা লুঠতে প্রস্তুত দুর্বৃত্তরা। এমনটাই সতর্কবার্তা দেওয়া হয়েছে ঢাকা পুলিশের তরফে।

[আরও পড়ুন: নিজামুদ্দিনকে হারাল বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া! ধর্মীয় নেতার শেষকৃত্যে হাজির লক্ষাধিক মানুষ]

মহানগর পুলিশের তরফে নাগরিকদের সচেতন করে জানানো হয়েছে যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী বা PPE পরা কেউ বাড়িতে হাজির হলে আগে স্থানীয় থানায় খবর দিতে হবে। থানার পরামর্শ ছাড়া বাড়ির দরজা খুললে বিপদ হতে পারে। পুলিশের তরফে সতর্কতায় বলা হয়েছে, ভুয়ো পরিচয় দিয়ে ডাকাতির চেষ্টা হতে পারে। করোনা পরিস্থিতিতে দুষ্কৃতীরা নিজেদের স্বাস্থ্যকর্মী পরিচয় দিয়ে বাড়িতে ঢোকার চেষ্টা করতে পারে। কেউ কেউ PPE পরেও আসতে পারে। তবে স্থানীয় থানার পরামর্শ ছাড়া আগ বাড়িয়ে দরজা খুললে অঘটন ঘটে যেতে পারে। পাশাপাশি আরও বলা হয়েছে, নিজেকে স্বাস্থ্যকর্মী পরিচয় দিয়ে কোনও ব্যক্তি তথ্য জানতে চাইলে কখনওই যেন তা না দেওয়া হয়।   

এদিকে, করোনা ভাইরাসের জেরে রবিবার দুপুর পর্যন্ত গোটা বিশ্বে মৃত্যু হয়েছে এক লক্ষ ৬৫ হাজার জনের। আর আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ২৪ লক্ষ ৬৩ হাজার ৫২। এর মধ্যেই আশার আলো জাগিয়ে ৫ লক্ষ ৮১ হাজার ১৬১ জন সুস্থ হয়ে উঠেছেন। বাংলাদেশেও গত দু’দিনের তুলনায় কমেছে মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবার যেখানে ১০ জন ও শুক্রবার ১৫ জনের মৃত্যু হয়েছিল, শনিবার সেখানে মারা গিয়েছেন ৯ জন। বাংলাদেশে এপর্যন্ত সব মিলিয়ে মৃত্যু হয়েছে ৯১ জন করোনা আক্রান্তের।

উল্লেখ্য, বাংলাদেশে ভয়াবহ রূপ নিয়েছে কোভিড-১৯ সংক্রমণ। পরিস্থিতি এতটাই সঙ্গীন যে সদ্য প্রধানমঅন্তরী শেখ হাসিনা বলেন, স্বাস্থ্যখাতে এরকম একটা ঝড় উঠবে তা কল্পনার অতীত ছিল। আসলে ভাইরাস-সহ সংক্রামক রোগের কোনও পূর্বের অভিজ্ঞতা ছিল না। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে গাইডলাইন অনুসরণ করে আমরা স্বাস্থ্য সুরক্ষার নিজস্ব কিছু চিন্তাভাবনা থেকে সঙ্গে সঙ্গে পদক্ষেপ গ্রহণ করে।  

[আরও পড়ুন: চাহিদা তুঙ্গে, স্বল্প মূল্যে ভেন্টিলেটর তৈরি করে দিশা দেখাল পড়ুয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement