BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আপনজনের টান, পেট্রাপোল দিয়ে দেশে ফিরলেন ৬৪৫ জন বাংলাদেশি

Published by: Soumya Mukherjee |    Posted: April 18, 2020 11:59 am|    Updated: April 18, 2020 11:59 am

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: আপনজনের কাছে থাকতে ভারত থেকে ফিরেও ১৪ দিনের কোয়ারেন্টাইনে যেতে হল ৭৯ জনকে। এই নিয়ে ৬ এপ্রিল থেকে ১৭ এপ্রিল, ভারত থেকে ৬৪৫ জন দেশে ফিরলেন। শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভারত থেকে বেনাপোল চেকপোস্ট (Benapole check post) দিয়ে বাংলাদেশে ফিরেছেন ৭৯ জন মহিলা, পুরুষ ও শিশু।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে বিদেশ ফেরতদের সংশ্লিষ্ট ইমিগ্রেশনের নিকট যে কোনও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সরকার। তা মেনে ইমিগ্রেশন ও স্বাস্থ্য কেন্দ্রে পরীক্ষার পর ওই ৭৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়। আগামী ১৪ দিন তাঁরা ওখানেই থাকবেন।

[আরও পড়ুন: বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৫, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৩৮ ]

 

বেনাপোল ইমিগ্রেশনের ওসি আহসান কবির বলেন, ‘ভারত থেকে ফিরে আসা মানুষদের বিশেষ নিরাপত্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে এদের পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা নির্দিষ্ট গন্তব্য নিয়ে যান।’

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের মেডিক্যাল অফিসার শুভঙ্কর কুমার মণ্ডল জানান, ভারত ফেরতদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় কারও শরীরে করোনার কোনও সংক্রমণ নেই। সবার শরীরের তাপমাত্রা স্বাভাবিক আছে। ভারত ফেরতদের দায়িত্বে থাকা শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারত ফেরত নাগরিকদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। আজ যে ৭৯ জন যাত্রী এসেছেন, এদের আমরা যশোর-বেনাপোল মহাসড়কের গাজিরদরগাহ নামক একটি মাদ্রাসায় নিয়ে যাব। সেখানে তাঁরা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যদি কারও শরীরে করোনার জীবাণু না পাওয়া যায়, তাহলে সরাসরি বাড়ি চলে যাবেন।

[আরও পড়ুন: নায়িকা হয়েও ছাড় নেই! লকডাউনের নিয়ম লঙ্ঘন করায় জরিমানা দিতে হল অভিনেত্রীকে]

 

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৬ এপ্রিল থেকে ভারত ফেরতদের ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এখনও পর্যন্ত মোট ৫৬৬ জনকে বেনাপোল পৌর বিয়েবাড়ি ও যশোরে গাজীর দরগাহে তৈরি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement