২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনার বলি ১০১ জন, আক্রান্ত বেড়ে ২৯৪৮

Published by: Soumya Mukherjee |    Posted: April 20, 2020 5:28 pm|    Updated: April 20, 2020 5:28 pm

An Images

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্যায়

সুকুমার সরকার, ঢাকা: মহামারি করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে হাহাকার চলছে। প্রতি মুহূর্তেই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টাতে বাংলাদেশেও করোনার করাল গ্রাসে প্রাণ হারিয়েছেন ১০ জন। এর ফলে সোমবার দুপুর পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১০১ জন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৯২ জন। ফলে আক্রান্তের সংখ্যাও পৌঁছে গেল ২ হাজার ৯৪৮ জনে। অর্থাৎ, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। কোভিড-১৯ (Covid-19) সংক্রমণের জেরে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় যে ১০ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পাঁচজনই ঢাকার বাসিন্দা। আরও জানা গিয়েছে, গতকাল এই মারণ ভাইরাসের প্রকোপে সাতজনের মৃত্যু হয়। আর করোনার জীবাণু পাওয়া যায় ৩১২ জনের। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৮৫ জন।

[আরও পড়ুন: চাহিদা তুঙ্গে, স্বল্প মূল্যে ভেন্টিলেটর তৈরি করে দিশা দেখালেন পড়ুয়া  ]

 

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রবিবার ২ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছিল। আর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

[আরও পড়ুন: নিজামুদ্দিনকে হারাল বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া! ধর্মীয় নেতার শেষকৃত্যে হাজির লক্ষাধিক মানুষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement