BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ৮

Published by: Subhamay Mandal |    Posted: April 4, 2020 6:07 pm|    Updated: April 4, 2020 6:07 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের ভয়াবহ থাবা এবার বাংলাদেশে। এতদিন অনেকটাই সুরক্ষিত ছিল বাংলাদেশ। আজ, শনিবার বাংলাদেশে দুজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। এর আগে কোনদিনও একইদিনে দুজনের মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হল। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদি সেব্রিনা শনিবার এ তথ্য জানান। অনলাইনে ব্রিফিং হয়। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

মীরজাদি সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে দুজনের মৃত্যু হয়েছে। নজনের করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে ৭০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হল। গত ৮ মার্চ দেশে প্রথমবারের মতো করোনা ভাইরাস রোগী শনাক্ত হওয়ার বিষয়টি ঘোষণা করা হয়। দেশে করোনা ভাইরাস শনাক্ত শুরু হওয়ার পর এক দিনে শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা এদিনি সর্বোচ্চ। মীরজাদি সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। যে নয়জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে পাঁচজন এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছেন। অর্থাৎ, করোনায় আক্রান্ত পরিবারের সদস্য তাঁরা। বাকি দুজন বিদেশ থেকে এসেছিলেন। অন্য দুজনের শনাক্ত হওয়ার বিষয়ে অনুসন্ধান চলছে।

[আরও পড়ুন: ১৪ এপ্রিলের পরেই দেশে ফেরানো হবে ভারতে আটকে থাকা নাগরিকদের, জানাল বাংলাদেশ]

নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ১০ বছর বয়সী দুই শিশু রয়েছে। গত ২৪ ঘণ্টায় যে দুজনের মৃত্যু হয়েছে, তাঁদের একজনের বয়স ৯০ বছর, অন্যজনের ৬৮ বছর। দুজনের অন্যান্য অসুখ ছিল। গত ২৪ ঘণ্টায় চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে ৩০ জন সুস্থ হয় বাড়ি ফিরলেন। এখন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ১২ জন বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন। ২০ জন হাসপাতালে আছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement