৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে যেতে ইচ্ছুক যাত্রীদের সুবিধার জন্য বেনাপোল-ঢাকা রুটে চালু হচ্ছে ননস্টপ ট্রেন। ইদ-উল-আজার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ট্রেনটির উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে। মোট ৯০০টি আসন বিশিষ্ট এই ট্রেনটিতে থাকবে ১২টি কোচ। আধুনিকমানের এই কোচগুলি ইন্দোনেশিয়া থেকে আনা হয়েছে। ঢাকা থেকে মাত্র সাড়ে সাত ঘণ্টায় ট্রেনটি বেনাপোল পৌঁছবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

[আরও পড়ুন- রোহিঙ্গা সমস্যা মেটাতে রাখাইনকে বাংলাদেশের সঙ্গে যুক্ত করার প্রস্তাব মার্কিন কংগ্রেসে]

এপ্রসঙ্গে সোমবার বাংলাদেশ রেলওয়ে (পশ্চিমাঞ্চল)-র আধিকারিক জানান, ইতিমধ্যে পরীক্ষামূলকভাবে ট্রেনটি চালানো হয়েছে। ইদ-উল-আজার আগেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনটির উদ্বোধন করবেন।

বেনাপোলের স্টেশন মাস্টার মহম্মদ সাইদুজামান জানান, আগামী ২৫ জুলাই ট্রেনটি উদ্বোধন করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই অনুযায়ী কাজ চলছে। যাত্রীদের বিশ্রামের জন্য বেনাপোল স্টেশনে থাকা এসি ওয়েটিং রুমটিকে সংস্কার করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত এই ট্রেনটির নামকরণ করা হয়নি। প্রাথমিকভাবে তিনটি নাম ঠিক করা হয়েছে বেনাপোল এক্সপ্রেস, বন্দর এক্সপ্রেস ও ইছামতী এক্সপ্রেস। এর মধ্যে যে কোন একটি নাম বেছে নেবেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন- রোহিঙ্গা সংকট না মিটলে উগ্র মৌলবাদীদের উত্থান ঘটবে, আশঙ্কা বাংলাদেশ সরকারের]

রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, রাত সাড়ে ১২টার সময় ট্রেনটি ঢাকা থেকে ছাড়বে। আর পরেরদিন সকাল আটটার সময় বেনাপোল পৌঁছবে। ফের বেলা সাড়ে ১১ টার সময় বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে ট্রেনটি। প্রাথমিকভাবে আধুনিক সুবিধাসম্পন্ন এই ট্রেনটির নন এসি চেয়ার কারের ভাড়া ৫০০ টাকা ও এসি-র হাজার টাকা। আর এসি কেবিনের ভাড়া ১ হাজার ২০০ টাকা। এছাড়া ননস্টপ সার্ভিসের জন্য অতিরিক্ত ১০ শতাংশ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং