BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ফের রাজধানী ঢাকার বহুতলে অগ্নিকাণ্ড, দগ্ধ হয়ে মৃত ৫

Published by: Monishankar Choudhury |    Posted: April 23, 2021 12:10 pm|    Updated: April 23, 2021 12:56 pm

Fire engulfs residential building in Bangladesh, at least 5 dead | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সুকুমার সরকার, ঢাকা: ফের অগ্নিকাণ্ড বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকায়। এবার দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে পাঁচজনের। নিহতদের দেহ উদ্ধার করেছে দমকল।

[আরও পড়ুন: টিকা সংকটের মাঝেও আশা, কোভিশিল্ড সরবরাহ জারি থাকবে, দাবি বাংলাদেশ হাইকমিশনারের]

জানা গিয়েছে, শুক্রবার ভোরে রাজধানীর পুরনো ঢাকা এলাকার আরমানিটোলায় একটি বহুতল ভবনে আগুন লাগে। দমকল সূত্রে খবর, আগুন লাগার পর ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় ভবনের নিচতলা। ধীরে ধীরে ধোঁয়া উঠতে থাকে উপরের দিকে। এতে উপর তলার বাসিন্দারা বুঝতে পারেন আগুন লেগেছে বহুতলে। এ সময় মানুষজন বেরিয়ে আসার চেষ্টা করলেও ধোঁয়া ও আগুনের কারণে বাইরে বের হতে পারেনি। তবে ঘটনাস্থলে দ্রুত দমকল বাহিনী চলে আসায় অনেকেই প্রাণে বাঁচেন। আগুন নিয়ন্ত্রণে আনার পর ভবনের ভিতর থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। দমকল বিভাগ জানিয়েছে, ধোঁয়ার কারণেই বেশির ভাগ মানুষ অসুস্থ হয়েছেন। আহতরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন। শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দুই থেকে তিনজন চিকিৎসাধীন। তিনি বলেন, অগ্নিকাণ্ডের কারণ এখনও বোঝা যায়নি। ফায়ার সার্ভিস তদন্ত কমিটি গঠন করবে।

এই ঘটনায় ১৭ জন আহত হয়েছেন বলেও জানিয়েছেন দমকল বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান। তিনি জানান, আহতদের মধ্যে ১৪ জন ভবনের বাসিন্দা। আর তিনজন দমকলকর্মী। ভবনটির নিচতলায় রাসায়নিকের গুদাম রয়েছে বলে অভিযোগ করেছেন এক প্রতিবেশী। এদিকে, এই অগ্নিকাণ্ডে নিহত পাঁচজনের মধ্যে একজনের পরিচয় জানা গিয়েছে। রাসেন মিয়াঁ নামের নিহত এক ব্যক্তি ওই ভবনেরই দারোয়ান ছিলেন। আগুনে প্রাণ হারিয়েছেন এক মহিলাও। তিনি ওই ভবনের চারতলার বাসিন্দা ছিলেন। তাঁর নাম জানা যায়নি।প্রসঙ্গত, এর আগেও বেশ কয়েকবার ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী থেকেছে রাজধানী ঢাকা। বেশ কয়েকবার বহুতল বা ঘিঞ্জি বাজারগুলিতে অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকার অভিযোগও উঠেছে।

[আরও পড়ুন: বাড়ছে সংক্রমণ, করোনা মোকাবিলায় বাংলাদেশেই টিকা উৎপাদনের প্রস্তাব রাশিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement