BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

শপথের পরই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে অভিনন্দন জানালেন বাংলাদেশের বিদেশমন্ত্রী

Published by: Sucheta Sengupta |    Posted: May 5, 2021 4:49 pm|    Updated: May 5, 2021 5:28 pm

Foreign minister of Bangladesh AK Abdul Momen writes Mamata Banerjee to congratulate her after she took oath as CM of Bengal | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: তৃতীয়বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তাঁর দল তৃণমূলকে (TMC) আন্তরিক অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের (Bangladesh) বিদেশমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আর তার পরপরই লেখা এক পত্রে ড. এ কে আবদুল মোমেন জানান, ”তৃণমূল কংগ্রেস ধারাবাহিকভাবে তৃতীয়বারের মতো সরকার গঠনে জনগণের সমর্থন লাভ করেছে, যা আপনার নেতৃত্বের প্রতি পশ্চিমবঙ্গের জনগণের অব্যাহত আস্থা ও বিশ্বাসের প্রতিফলন। আমরা আপনার প্রতি কৃতজ্ঞ। কারণ, আপনি বাঙালির দীর্ঘ লালিত মূল্যবোধ ‘ধর্মীয় সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ’ ধারণ করেছেন। যে ক্ষেত্রে বঙ্গবন্ধু সারাজীবন অগ্রণী ভূমিকা পালন করেছেন।”

বিদেশমন্ত্রী এদিন আরও উল্লেখ করেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক জারি থাকবে এবং সাম্প্রতিক বছরে দু’দেশের পারস্পারিক সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো আরও বেশি করে প্রসারিত হয়েছে। মমতার উদ্দেশে তিনি লিখেছেন, ”বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিববর্ষ এবং বাংলাদেশ ও ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপনের এই বিশেষ বছরে আমি পশ্চিমবঙ্গের জনগণ-সহ ভারতের জনগণ এবং রাজনৈতিক নেতৃত্বের সমর্থন ও আত্মত্যাগকে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি। আপনার অঙ্গীকার ও সহযোগিতার মাধ্যমে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে এবং অমীমাংসিত বিষয়গুলোর সমাধান হবে বলে আমরা বিশ্বাস করি।”

[আরও পড়ুন: ‘পশ্চিমবঙ্গে যেই ক্ষমতায় থাকুক সুসম্পর্ক থাকবে’, বার্তা বাংলাদেশের বিদেশমন্ত্রীর]

রবিবারই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে। সোমবার মন্ত্রী পরিষদের বৈঠকের পর রাজধানী ঢাকায় সচিবালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ড. মোমেন বলেছিলেন, “নির্বাচনের পর পশ্চিমবঙ্গে যেই ক্ষমতায় আসুক না কেন, ভারতের সঙ্গে আমাদের সুসম্পর্ক থাকবে।” নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় বিজয়ী হওয়ায় তিস্তা চুক্তি ফের ঠান্ডা ঘরে চলে যাবে কি না, জানতে চাইলে বিদেশমন্ত্রী ড. মোমেন বলেন, “আমরা আগের মতোই আমাদের কাজ করে যাব। আমাদের কোনও সমস্যা হবে না। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজয়ী হয়েছে। তবে সরকার যেই গড়ুক, আমাদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে।” আর বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ অনুষ্ঠানের পর বাংলাদেশের বিদেশমন্ত্রী চিঠি লিখে অভিনন্দন জানালেন তাঁকে।

[আরও পড়ুন: দু’দিন ধরে জ্বলছে বাংলাদেশের সুন্দরবন, বিপন্নতা বাড়ছে ম্যানগ্রোভের বন্যপ্রাণীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement