BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার বলি বাংলাদেশের সাংসদ, পরিস্থিতি সামলাতে টাস্ক ফোর্স গঠন হাসিনার

Published by: Sucheta Sengupta |    Posted: July 27, 2020 12:41 pm|    Updated: July 27, 2020 3:20 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: COVID-19’এর হানায় বাংলাদেশে মৃত্যুমিছিল থামছেই না। দেশের উত্তরের জেলা নওগাঁ-৬ আসনের সাংসদ ও শাসকদলের জেলা যুগ্ম সম্পাদক মহম্মদ ইসরাফিল আলমের মৃত্যু হল করোনায় আক্রান্ত হয়ে। সোমবার সকাল ৬টা ৪০নাগাদ রাজধানী ঢাকার স্কোয়্যার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারান ইসরাফিল। এর আগে হাসিনা সরকারের মন্ত্রী শেখ আবদুল্লার প্রাণ কেড়েছে করোনা ভাইরাস (Coronavirus)। করোনা আক্রান্ত হওয়ার আগে সংসদ সদস্য ইসরাফিল ডায়াবেটিস ও ফুসফুসজনিত সমস্যায় ভুগছিলেন। তাঁর বড় মেয়ে ইসরাত জাহান জানান, ”গত ৬ জুলাই বাবার করোনা ধরা পড়ে। ওই সময় তাঁকে ঢাকার স্কোয়্যার হাসপাতালে ভরতি করা হয়। হাসপাতালে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।”

২০০৮ সালে বাংলাদেশের নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সাংসদ নিবাচিত হন ইসরাফিল আলম। সেই সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন তিনি। বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যের দায়িত্ব সামলাচ্ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোকাগত হাসিনার প্রশাসনের প্রত্যেক সদস্য।

[আরও পড়ুন: ‘বন্ধু’ বাংলাদেশকে ইদের উপহার হিসেবে ১০টি রেল ইঞ্জিন দিচ্ছে ভারত]

এই অবস্থায় কোভিড-১৯ প্রতিরোধ ও এ সংক্রান্ত চিকিৎসা ব্যবস্থার অগ্রগতি দেখতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার একটি টাস্ক ফোর্স গঠন করেছেন। রবিবার স্বাস্থ্য মন্ত্রক থেকে এই টাস্ক ফোর্স গঠন করে নির্দেশ জারি করা হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য) মোস্তফা কামালকে ৯ সদস্যের টাস্ক ফোর্সের আহ্বায়ক করা হয়েছে। নির্দেশে বলা হয়, কোভিড-১৯ প্রতিরোধ ও আক্রান্ত রোগীদের সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা পরিষেবা নিশ্চিত করতে হবে।

[আরও পড়ুন: বঙ্গবন্ধুর খুনি রাশেদকে আমেরিকা থেকে প্রত্যর্পণের সম্ভাবনা উজ্জ্বল, কার্যকর হতে পারে ফাঁসি]

বাংলাদেশে মহামারী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯৩০। রবিবার রাজধানী ঢাকায় করোনা আক্রান্ত হয়ে এক চিকিৎসক, প্রসূতি মা ও তার একদিনের সন্তানের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এদিকে, করোনার বলি ময়মনসিংহ জেলা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মহম্মদ আবু জাহেদ। কাজেই, উদ্বেগ আরও বাড়িয়ে তুলছে করোনার দাপট।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement