২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুকুমার সরকার, ঢাকা: সব বাঙালির অতি প্রিয় তথা রসনাতৃপ্তির খাবারের তালিকার শীর্ষে রয়েছে ইলিশ। আর সেই ইলিশ যদি হয় পদ্মার, তাহলে তো কথাই নেই। একেবারে সোনায় সোহাগা। বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরগুনায় প্রথমবার ইলিশ উৎসবের আয়োজন করা হয়।

[আরও পড়ুন: নাগরিকপঞ্জি নিয়ে উদ্বিগ্ন ঢাকা, ভারত সফরে আসছেন প্রধানমন্ত্রী হাসিনা]

সরষে ইলিশ থেকে ভাপা ইলিশ, মাছ ভাজা থেকে বেগুন ইলিশ সবই মিলবে এই উৎসবে। সার্কিট হাউস ময়দানে বরগুনা জেলা প্রশাসনের আয়োজিত ইলিশ উৎসবে নব্বই ধরনের পদ রয়েছে। তৈরি করা হয়েছে পঞ্চাশটি স্টল। খুব সামান্য মূল্যে ইলিশের পদ চেখে দেখছেন প্রায় প্রত্যেকেই। ইলিশ উৎসবকে কেন্দ্র করে ইতিমধ্যেই ব্যাপক সাড়া পড়ে গিয়েছে। ভিড় জমাচ্ছেন ভোজনরসিক অনেকেই।

[আরও পড়ুন: রপ্তানি বন্ধ করেছে ভারত, পেঁয়াজের ঝাঁজে চোখে জল বাংলাদেশবাসীর]

জেলা প্রশাসনের তরফে এখানে সাংবাদিক সম্মেলনেরও আয়োজন করা হয়। তাতে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা মৎস্য কর্মকর্তা-সহ অন্যান্য জেলা প্রশাসনিক আধিকারিকরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং