২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশে শুরু ‘অপারেশন ম্যাক্সিমাস’, চলছে গুলির লড়াই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 31, 2017 7:00 am|    Updated: December 23, 2019 5:13 pm

'Operation Maximus' launched in Bangladesh to eliminate terrorists

সুকুমার সরকার, ঢাকা: আতিয়া মহল ও নাসিরহাটে জঙ্গিদের নিকেশ করার পর এবার বাংলাদেশের মৌলভীবাজার জেলায় শুরু হল ‘অপারেশন ম্যাক্সিমাস’। শুক্রবার সকাল ৯টা নাগাদ পুলিশের সোয়াট টিম বড়হাটের জঙ্গি ডেরায় অভিযান শুরু করে। জানা গিয়েছে, জঙ্গি ও নিরাপত্তারক্ষীদের মধ্যে প্রচণ্ড গুলি বিনিময় হচ্ছে। বেশ কয়েকটি বিস্ফোরণও ঘটেছে সংঘর্ষস্থলে।

[বাংলাদেশের মৌলভীবাজার শেষ ‘অপারেশন হিটব্যাক’, নিকেশ ৮ জঙ্গি]

সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান জানিয়েছেন, গতকাল রাতে এলাকাটি রেকি করে রাখা হয়। এই অভিযানকে কেন্দ্র করে এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে তোলা হয়েছে। ঢাকা-সিলেট পুরাতন রাজপথের দু’পাশে বিপুল সংখ্যক নিরাপত্তারক্ষী মোতায়েন রয়েছে। আশেপাশের প্রায় ২ বর্গ কি.মি. এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার, মৌলভীবাজার জেলার নাসিরপুরের শেষ হয় ‘অপারেশন হিটব্যাক’। ওই অভিযানে নিকেশ করা হয় হয়েছিল ৮ জঙ্গিকে। এর আগে, অতিয়ামহলের জঙ্গি ঘাঁটিতে অভিযান চালিয়ে খতম করা হয় ১২ জন জঙ্গিকে।

[কাকার হাতে ধর্ষিতা, অপমানে আত্মঘাতী দশম শ্রেণির ছাত্রী]

প্রসঙ্গত, তিনদিনের সফরে আজই ঢাকায় পৌঁছেছেন ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত। বাংলাদেশ বায়ুসেনার বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে তার বিশেষ বিমান অবতরণ করে। মোট ছয় সদস্যের এই দলে সেনাপ্রধানের স্ত্রী-সহ রয়েছেন আরও চার সদস্য। তাঁদের স্বাগত জানান, বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। ২০১৭ সালে সেনাবাহিনীর প্রধান হওয়ার পর রাওয়াতের এটিই প্রথম বিদেশ সফর। দু’দেশের মধ্যে সামরিক সহযোগিতা বাড়িয়ে তোলাই এই সফরের উদ্দেশ্য।

[উত্তরপ্রদেশের পর উত্তরাখণ্ডেও নিষিদ্ধ বেআইনি মাংসের দোকান]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে