BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে হাজারের গণ্ডি পেরল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ৪৬

Published by: Monishankar Choudhury |    Posted: April 15, 2020 11:08 am|    Updated: April 15, 2020 11:08 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: করোনার দাপটে গেল গেল রব উঠেছে বাংলাদেশে। প্রশাসনের শত চেষ্টা সত্ত্বেও আক্রান্তের সংখ্যা পেরিয়েছে হাজারের গণ্ডি। মারণ ভাইরাসের হামলায়  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬। মঙ্গলবার নতুন করে ২০৯ জন রোগীর শরীরে পাওয়া গিয়েছে করোনার জীবাণু।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের মধ্যেই প্রেমিকাকে লাগাতার ধর্ষণ যুবকের, ভিডিও করল বন্ধুরা]

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত হেলথ বুলেটিনে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনা ভাইরাস পরিস্থিতির তথ্য তুলে ধরেন। জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে আরও ২০৯ জন শনাক্ত হওয়ায় দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০১২। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৭ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ সুস্থ হননি। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৪২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯০৫ জনের।

উল্লেখ্য, গত ডিসেম্বরের গোড়ার দিকে চিনের ইউহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। বিশ্ব মহামারিতে পরিণত এই ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় ২০ লক্ষ। মারা গিয়েছেন ১ লক্ষ ১৯ হাজারেরও বেশি মানুষ। তবে সাড়ে চার লক্ষের মতো রোগী ইতিমধ্যে সুস্থ হয়েছেন। করোনা ভাইরাসের বিস্তার রুখতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত লকডাউন করে সরকার। তবে তাতেও তেমন সুফল মেলেনি।

এদিকে, করোনা ভাইরাস (Corona Virus) -এর কারণে বাংলাদেশে আংশিক লকডাউন চলছে। । ফলে ব্যবসা-বাণিজ্য প্রায় বন্ধ। এহেন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন বহু মানুষ।বিশেষ করে, দিনমজুর, বস্ত্রশিল্পী ও কৃষকরা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এর জেরে কাজ হারানো শ্রমিকদের নামের তালিকা, ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর-সহ দ্রুত তৈরি করার নির্দেশ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই তালিকা তৈরি হলে এককালীন নগদ অর্থ সরাসরি তাঁদের অ্যাকাউন্টে পাঠানো হবে। এর জন্য ৭৬০ কোটি বরাদ্দ করা হয়েছে।

[আরও পড়ুন: করোনায় প্রাণহীন পয়লা বৈশাখ! অনলাইনে উৎসবে মাতল বাংলাদেশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement