৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুকুমার সরকার, ঢাকা: জন্মাষ্টমী উপলক্ষে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে বাংলাদেশের রাজধানী ঢাকাকে। আগামী শুক্রবার, এই পবিত্র উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন  করা হয়েছে ঢাকায়। তাই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করেছে প্রশাসন। একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ ও নাকা চেকিং বসানো হবে বলে খবর ঢাকা মেট্রোপলিটান পুলিশ সূত্রে।

[আরও পড়ুন: তিস্তা নিয়ে প্রতিশ্রুতি থেকে সরছে না দিল্লি, ঢাকায় দ্বিপাক্ষিক বৈঠকে বললেন জয়শংকর]

কাশ্মীর ইস্যু নিয়ে কয়েকদিন আগেই ঢাকায় ভারত বিরোধী মিছিল বের করে মৌলবাদীরা। এছাড়াও সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা রয়েছে। ফলে, জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। এই মর্মে যান চলাচল নিয়ে সোমবার ডিএমপি সদর দপ্তরে এক উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে সমন্বয় সভায় বিভিন্ন পুজো কমিটির প্রতিনিধিরা ছাড়াও দমকল, বিদ্যুৎ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, স্বাস্থ্য অধিদপ্তর, পুলিশ, এসবি, এনএসআই-সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্তারা উপস্থিত ছিলেন।

জানা গিয়েছে, আগামী শুক্রবার বিকেল ৩টের সময় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হবে। বিকেল ৫টায় বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে শোভাযাত্রা। যাত্রাপথে যে কোনও ধরনের অবাঞ্ছিত ঘটনা এড়াতে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন থাকবে।ঢাকার পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া জানিয়েছেন, জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ এবং সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না। শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন বহুতলের ছাদ থেকে নজর রাখবেন নিরাপত্তারক্ষীরা। কোনও অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেওয়া হবে না। যে কারণে আয়োজক কমিটিকে পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করার নির্দেশনাও দেন তিনি।

[আরও পড়ুন: চিকিৎসা করাতে এসে বাড়ি ফেরা হল না, সমাধিস্থ জাগুয়ারের ধাক্কায় মৃত ঢাকার ২ বন্ধু]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং