BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে বাংলাদেশি নাগরিকদের উদ্ধারে সহযোগিতা, মোদিকে ধন্যবাদ হাসিনার

Published by: Biswadip Dey |    Posted: March 19, 2022 3:38 pm|    Updated: March 19, 2022 3:38 pm

Sheikh Hasina thanks PM Modi for evacuating Bangladeshi nationals from devastated Ukraine। Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন (Ukraine) থেকে বাংলাদেশি (Bangladesh) নাগরিকদের উদ্ধারে সহযোগিতা করায় ভারত সরকারকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) লেখা এক চিঠিতে এভাবেই উভয় দেশের সবসময় একে অপরের পাশে দাঁড়ানোর ব্যাপারে আশা ব্যক্ত করেন হাসিনা।

হাসিনা তাঁর চিঠিতে লিখেছেন, ‘কয়েক বছর ধরে আলাপ-আলোচনার মাধ্যমে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস, বাংলাদেশ ও ভারত এভাবেই সবসময় একে অপরের পাশে থাকবে। এবং উভয় দেশের জনগণের সম্মিলিত প্রত্যাশার প্রতিফলন ঘটাবে।’

[আরও পড়ুন: যোগীর শপথগ্রহণ অনুষ্ঠানকে ‘মেগা ইভেন্ট’ করতে চায় বিজেপি, আমন্ত্রিত অখিলেশ-সোনিয়া]

ইউক্রেন থেকে বাংলাদেশিদের উদ্ধারের জন্য ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর চিঠিতে আরও লেখেন, ‘ইউক্রেনের সামি ওব্লাস্ট থেকে ভারতীয় নাগরিকদের সঙ্গে বাংলাদেশিদেরও উদ্ধার করে সেখান থেকে আনার কাজে সহায়তার জন্য আমি আপনাকে ও আপনার সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাতে এই চিঠি লিখছি। এক্ষেত্রে আপনার সরকারের আন্তরিক সহযোগিতা আমাদের দুই দেশের মধ্যে বছরের পর বছর চলা বিরল ও স্থায়ী সম্পর্কের সাক্ষ্য বহন করছে।’ এছাড়া গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে ভারতীয় প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টিও চিঠিতে স্মরণ করেন শেখ হাসিনা। একইসঙ্গে প্রধানমন্ত্রী মোদির সুস্বাস্থ্য কামনা করে তাঁকে হোলির শুভেচ্ছা জানান শেখ হাসিনা।

ইউক্রেনে আটকে পড়া এক বাংলাদেশিকে উদ্ধার করেছে ভারত। উদ্ধার করা বাংলাদেশি ইউক্রেনে পড়াশোনা করতে গিয়েছিলেন বলেই জানা হচ্ছে। ৪ মার্চ নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে ‘অপারেশন গঙ্গা’ নামে অভিযান পরিচালনা করছেন ভারত। সেই অভিযানের অধীনেই ওই বাংলাদেশি পড়ুয়া উদ্ধার হয়। সংবাদ সম্মেলনে অরিন্দম বাগচী জানান, ইউক্রেন থেকে ভারতীয়দের বের করে আনার জন্য ভারতের চলমান মিশনের অংশ হিসেবে একজন বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে।

[আরও পড়ুন: ভয়াবহ দুর্ঘটনা কর্ণাটকে, বাস উলটে প্রাণ গেল ৮ জনের, জখম আরও ২০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে