১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

ঢাকার দুই মেয়রকে শপথবাক্য পাঠ করালেন শেখ হাসিনা

Published by: Soumya Mukherjee |    Posted: February 27, 2020 7:33 pm|    Updated: February 27, 2020 7:33 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নব নির্বাচিত দুই মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ বৃহস্পতিবার সম্পন্ন হল। আজ দুই মেয়রকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ও আইনজীবী শেখ ফজলে নুর তাপসকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শপথ বাক্য পাঠ করানোর পর প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের দেশ যেহেতু বহুদলীয় গণতন্ত্রের দেশ, তাই কে ভোট দিয়েছে আর কে দেয়নি তা না দেখেই সার্বিক উন্নয়নের জন্য কাজ করতে হবে। শহরের মশা যেন কোনওভাবেই মানুষকে ব্যতিব্যস্ত না করে। তাঁদের সমস্যায় না ফেলে তা এখনও থেকেই নজর রাখতে হবে। ঢাকা থেকে মশাকে সমূলে নিধন করতে হবে। কেউ দুর্নীতি বা অনিয়মে জড়িয়ে পড়লে কঠিন শাস্তি পেতে হবে। যত বড় নেতাই হোক কাউকেই ছাড়া হবে না।’

[আরও পড়ুন: বিয়ের আসরে পরপর মোবাইল চুরি! পুলিশ ডেকে সাত পাকে বাঁধা পড়লেন সৌম্য-প্রিয়ন্তি ]

আজ প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই সিটির মেয়র ছাড়াও শপথ নেন সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা। দুই সিটির সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের ১৭২ জন কাউন্সিলরকে শপথ পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মহম্মদ তাজুল ইসলাম। গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ভোট অনুষ্ঠিত হয়। আর পরেরদিনই ফলাফল ঘোষণা করা হয়। বৃহস্পতিবার শপথগ্রহণ সম্পন্ন হলেও মেয়রের চেয়ারে বসতে আতিকুল ও তাপসকে মে মাসের মাঝামাঝি সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত চিন থেকে ভারতীয় বিমানে ফিরলেন ২৩ বাংলাদেশি নাগরিক]

প্রসঙ্গত উল্লেখ্য, ঢাকার নির্বাচনের দিন সরস্বতী পুজো পড়েছিল। বিষয়টি নিয়ে খুব জলঘোলা হয়। পরে অবশ্য দিন পরিবর্তন করে নির্বাচন কমিশন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement