BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কক্সবাজারে মর্মান্তিক দুর্ঘটনা, আগুনে পুড়ে মৃত ৩ ভাইবোন

Published by: Monishankar Choudhury |    Posted: March 16, 2021 1:24 pm|    Updated: March 16, 2021 1:32 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: ফের অগ্নিকাণ্ড বাংলাদেশে (Bangladesh)। কক্সবাজারের এই মর্মান্তিক ঘটনায় মৃত্যু হয়েছে তিন ভাইবোনের। তবে দৈবের আশীর্বাদে কোনওক্রমে রক্ষা পেয়ে যায় ১৫ মাসের এক শিশু।

[আরও পড়ুন: বাংলাদেশ সফরে মুখোমুখি মোদি-হাসিনা, ২৭ মার্চ ঢাকায় দ্বিপাক্ষিক বৈঠক]

জানা গিয়েছে, সোমবার গভীর রাতে উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাংয়ের সাবানঘাটা এলাকায় একটি বাড়িতে আগুন লাগে। স্থানীয়রা জানান, গভীর রাতে বাড়িটি থেকে গলগল করে ধোঁয়া বের হতে দেখেন তাঁরা। বিপদ বুঝে দ্রুত সাহায্যের জন্য এগিয়ে যান স্থানীয়রা। খবর দেওয়া হয় দমকলে। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। আগুন ভয়াবহ আকার নিয়ে গ্রাস করেছে গোটা ঘরটিকে। কোনওক্রমে ১৫ মাসের শিশুকে নিয়ে জ্বলন্ত বাড়িটি থেকে বেরিয়ে আসেন কাজল আখতার। অন্য ঘরে তাঁর তিন সন্তান শুয়েছিল। তারা আর বেরিয়ে আসতে পারেনি। দমকল সূত্রে খবর, শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড। মৃতদের নাম হচ্ছে জাহেদুল ইসলাম (১২), ফৌজিয়া জান্নাত মীম (১০) ও আফিয়া জান্নাত মিতু (৮)। হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম বলেন, “শর্টসার্কিট থেকে বাড়িতে আগুন লাগে। শিশুদের দেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ তদন্ত চালাচ্ছে।তদন্তকারীদের নির্দেশ মেনে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”

উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে রাজধানী ঢাকার চকবাজারে। ওই ঘটনায় মৃত্যু হয় ৭০ জন নিরীহ মানুষের। তারপরই তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেয় প্রশাসন। সেখানে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। অগ্নি নির্বাপণের ব্যবস্থায় যে গলদ রয়েছে, তা বেরিয়ে আসে। অভিযোগ, একের পর এক অগ্নিকাণ্ড ঘটলেও নির্বিকার প্রশাসন। প্রতিবারই তদন্তের আশ্বাস দেওয়া হয়। তবে তাতে তেমন কোনও ফল মেলে না। বিশেষ করে ঘিঞ্জি এলাকাগুলিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আজও অত্যন্ত শোচনীয়। ফলে ফের এমন ঘটনা ঘটতে পারে বলেই আশঙ্কা করছেন অনেকেই।

[আরও পড়ুন: কেমন আছে রোহিঙ্গারা? পরিস্থিতি খতিয়ে দেখতে ভাসানচর পরিদর্শনে রাষ্ট্রসংঘের প্রতিনিধিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement