২৩ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুকুমার সরকার, ঢাকা: ঢাকায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলামের তিন সদস্যকে আটক করেছে বাংলাদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখা। শুক্রবার রাত দেড়টার সময় ঘটনাটি ঘটেছে মীরপুরের রূপনগর আবাসিক এলাকায়। ধৃতরা হল আহম্মদ আলি (৫৭) ও তার দুই ছেলে আবু সালেহ মহম্মদ জাকারিয়া (৩৫) এবং কিবরিয়া(৩০)। ঘটনাস্থল থেকে কিছু দেশীয় আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ জেহাদি মতাদর্শ সম্বলিত বই উদ্ধার হয়েছে।

[আরও পড়ুন: রোহিঙ্গা অনুপ্রবেশের জের, মূল্যবৃদ্ধির সমস্যায় নাজেহাল কক্সবাজারবাসী]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাত দেড়টা নাগাদ রূপনগরের ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাড়িতে আচমকা গুলি চলার আওয়াজ শুনতে পায় এলাকাবাসী। এরপর তারা বাইরে বেরিয়ে জানতে পারে, ওই বাড়িতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কিছু সদস্য লুকিয়ে ছিল। খবর পেয়ে পুলিশ তাদের গ্রেপ্তার করতে যায়। এরপরই দু’পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়।

এপ্রসঙ্গে সন্ত্রাসদমন শাখার পুলিশ সুপার মহম্মদ মাহিদুজ্জামান জানান, শুক্রবার রাতে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়েছে। তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। গোপনে খবর পেয়ে রূপনগরের একটি বাড়িতে অভিযান চালানো হয়েছিল। দীর্ঘক্ষণ ধরে বাড়ির বাইরে দাঁড়িয়ে দরজা ধাক্কা দিলেও কেউ সাড়া দেয়নি। এরপর পুলিশের উপস্থিতি টের পেয়ে লুকিয়ে থাকা জঙ্গিরা গুলি চালাতে থাকে। বোমাও ছোঁড়ে। আত্মরক্ষায় পালটা সাত রাউন্ড গুলি ছোঁড়েন সন্ত্রাসদমন শাখার সদস্যরা। পরে আচমকা বাড়ির দরজা খুলে বেরিয়ে এসে সন্ত্রাসদমন শাখার সদস্যদের শরীরে দা দিয়ে আঘাত করে জঙ্গিরা। এর জেরে তিনজন সদস্য আহত হয়েছেন। আনসার-আল-ইসলাম জঙ্গি সংগঠনের সদস্য জাকারিয়াকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে। তার পাশাপাশি ধরা পড়েছে আর দুই জঙ্গি। ধৃতদের কাছ থেকে দেশীয় অস্ত্র এবং জেহাদি বই উদ্ধার হয়েছে। তাদের জেরা করে বাকি জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে। জাকারিয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আর তিন পুলিশকর্মীকে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন : রোহিঙ্গা ইস্যুতে ঢাকার পাশে দাঁড়াল চিন, আশ্বাস দিয়ে গেলেন বিদায়ী রাষ্ট্রদূত]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং