BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশে জোড়া সড়ক দুর্ঘটনায় মৃত অন্তত ১৫, আহত কমপক্ষে পঞ্চাশ

Published by: Monishankar Choudhury |    Posted: February 26, 2021 11:36 am|    Updated: February 26, 2021 11:36 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে জোড়া সড়ক দুর্ঘটনায় মৃত অন্তত ১৫। শুক্রবার সকালে ঘটা এই দুই পৃথক ঘটনায় আহত হয়েছেন অন্তত পঞ্চাশ জন।

[আরও পড়ুন: কেড়ে নেওয়া হতে পারে বঙ্গবন্ধু হত্যায় অভিযুক্ত জেনারেল জিয়ার ‘বীর উত্তম’ খেতাব]

জানা গিয়েছে, এদিন সকালে দেশের পূর্বাঞ্চলের জেলা শ্রীহট্টে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় জখম হয়েছেন আরও পঞ্চাশ জন যাত্রী। দুর্ঘটনায় দু’টি বাসের চালকই নিহত হয়েছেন। এদিন সকাল ৭ টা নাগাদ সিলেট-ঢাকা মহাসড়কে জেলার বিশ্বনাথ উপজেলার রশিদপুর নামক স্থানে ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার পর ঢাকা-সিলেট জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত আধিকারিক মহম্মদ মনিরুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, ঢাকা থেকে আসা লন্ডন এক্সপ্রেস ও সিলেট থেকে ঢাকামুখী এনা পরিবহণের দ্রুতগতির দু’টি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসগুলির সামনের অংশ দুমড়ে-মুচড়ে গিয়েছে। ফলে বহু যাত্রী হতাহত হয়েছেন।

এদিকে অন্য একটি ঘটনায় দেশের উত্তর জনপদ জেলা বগুড়ার শাজাহানপুরে ঢাকাগামী একটি বাসের ধাক্কায় অটোর চার যাত্রী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অটোরিকশা চালকও রয়েছেন। আজ সকাল ৬টার দিকে ঢাকা-রংপুর জাতীয় সড়কের মাঝিড়া ক্যান্টনমেন্টের সামনে এই দুর্ঘটনা ঘটে। বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল হামিদ সংবাদমাধ্যমকে জানান, সকাল ৬টা নাগাদ ঢাকা থেকে গাইবান্ধাগামী শাওন পরিবহণের বাসটি সামনে থাকা অটোকে ধাক্কা দেয়। শাহাজানপুর থানার উপ-পরিদর্শক মহম্মদ মিজানুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, এই ঘটনায় বাসের চালক ও হেলপার পালিয়ে গিয়েছে।

উল্লেখ্য, গত বছর আগস্টে রাজধানী ঢাকায় এক পথ দুর্ঘটনায় মৃত্যু হয় বাংলাদেশের বিখ্যাত পর্বতারোহী রেশমা রত্নার (৩৩)। সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোড দিয়ে সাইকেল চালিয়ে যাওয়ার সময় একটি গাড়ি তাঁকে চাপা দিয়ে চলে যায়। গত ডিসেম্বর মাসে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেল ক্রসিংয়ে। ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে নিহত হয়েছিলেন অন্তত ১১ জন। তদন্তে জানা যায়, ঘটনার সময় গেটম্যান ঘুমিয়ে ছিলেন। ফলে গেটটি বন্ধ করা হয়নি। 

[আরও পড়ুন: বাংলাদেশে ফের গুলির লড়াই, টেকনাফে নিহত ৩ রোহিঙ্গা দুষ্কৃতী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement