BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে ফের বিস্ফোরণ, গুলির লড়াইয়ে নিকেশ ২ জেহাদি  

Published by: Monishankar Choudhury |    Posted: April 29, 2019 12:06 pm|    Updated: April 29, 2019 12:06 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: ফের বিস্ফোরণ বাংলাদেশের রাজধানী ঢাকায়। জঙ্গিদের গোপন ডেরায় ঘটা এই ঘটনায় নিহত কমপক্ষে দুই সন্ত্রাসবাদী। রবিবার রাত থেকে চলা সংঘর্ষের পর সোমবার সকালে বাড়িটির দখল নেয় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

[রোহিঙ্গা মহিলাকে মারধরের অভিযোগ সত্ত্বেও জামিন ২ মাদ্রাসা শিক্ষকের]

প্রশাসন সূত্রে খবর, রবিবার মহম্মদপুরের বছিলায় একটি জঙ্গি অস্থানার সন্ধান দেন গোয়েন্দারা। তারপরই অভিযানের নকশা এঁকে ফেলে বাংলাদেশের এলিট বাহিনী র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রাতেই ঘিরে ফেলে হয় বাড়িটি।  নিরাপত্তারক্ষীদের উপস্থিতির কথা জানতে পেরেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। বেশ কিছুক্ষণ চলা লড়াইয়ের পর প্রচণ্ড বিস্ফোরণ ঘটে ওই ডেরায়। মনে করা হচ্ছে জঙ্গিরাই আত্মঘাতী বিষ্ফোরণ ঘটিয়েছে। সোমবার সকালে র‍্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, “বাড়িটির ভেতর দু-তিনজন জঙ্গি মারা গিয়েছে বলে মনে করা হচ্ছে। বিস্ফোরণের শব্দ পাওয়ার পরপর বাড়িটি ড্রোনের মাধ্যমে পর্যবেক্ষণ করছে র‍্যাব। বম্ব স্কোয়াড এলাকাজুড়ে তল্লাশি চালাচ্ছে। বাড়িটিতে আরও আইইডি থাকার আশঙ্কা রয়েছে।”                 

সম্প্রতি শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডে জঙ্গি হামলার ঘটনায় আঁতকে উঠেছে গোটা বিশ্ব। এর আগে বাংলাদেশেও ঘটেছে এই ঘটনা। সেই সময় জঙ্গিদের মূল টার্গেট ছিল লেখক, ব্লগার, শিক্ষাবিদেরা। জঙ্গি তৎপরতা মোকাবিলায় সেসময়ও সফলতার পরিচয় দিয়েছেন শেখ হাসিনা। তিনি বরাবরই বলেছেন, জঙ্গিরা আসলে ধর্ম চায় না, মানুষের শান্তি বিনাশ করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জঙ্গি বিরোধী দৃঢ়তার কারণেই ফের কড়া ভূমিকায় আইন-শৃঙ্খলা বাহিনী। জঙ্গি বিরোধী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গণসংযোগ সপ্তাহ শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এই গণসংযোগ সপ্তাহ চলবে আগামী ৪ মে পর্যন্ত। জানা গিয়েছে, এ সপ্তাহের অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি ৫০টি থানায় সংশ্লিষ্ট বিট অফিসার-সহ এলাকাবাসীকে নিয়ে একটি বৈঠক করবেন। মহানগরের বিভিন্ন এলাকার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানেও সভার আয়োজন করা হবে বলে সূত্রের খবর।

[ব়্যাম্পে হাঁটতে হাঁটতেই মৃত্যু মডেলের, মর্মান্তিক ঘটনা ফ্যাশন উইক-এ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement