BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

পৌর নির্বাচনে জয়ী ঘোষণার পর প্রার্থী খুন বাংলাদেশে, প্রতিবাদে রণক্ষেত্র এলাকা

Published by: Sucheta Sengupta |    Posted: January 17, 2021 1:57 pm|    Updated: January 17, 2021 1:57 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: পৌরসভা নির্বাচনে জয়ী ঘোষণা করার পর কাউন্সিলর প্রার্থীর উপর হামলা, নিহত হয়েছেন বাংলাদেশের (Bangladesh) সিরাজগঞ্জের প্রার্থী তরিকুল ইসলাম খান। শনিবার রাতে এই ঘটনার পর রবিবার সকাল থেকে ব্যাপক উত্তেজনা এলাকায়। এলাকায় ভাঙচুর, অগ্নিকাণ্ডের ঘটনায় উত্তপ্ত সিরাজগঞ্জের ব্যাপারিপাড়া। পুলিশ ও দমকল কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি সামাল দিতে সেখানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ বাহিনী।

শনিবারই বাংলাদেশের ৬০ টি পৌরসভায় ছিল দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব। বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়েই তা মিটেছে। ভোটকেন্দ্রের অদূরে ককটেল বোমা, পেট্রল বোমা বিস্ফোরণ ঘটে। প্রচারে গিয়ে নিহত হন আওয়ামি লিগের এক নেতা। সবমিলিয়ে পরিস্থিতি অশান্তই ছিল। এরপর রাতে সিরাজগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর তরিকুল ইসলাম খানকে জয়ী ঘোষণা করে দেওয়া হয়। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে পরাজিত পক্ষ। উভয়ের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। অভিযোগ, এরপরই তরিকুলের উপর হামলা চালায় পরাজিতরা। গুরুতর আহত অবস্থায় তাঁকে দ্রুত উদ্ধার করে সিরাজগঞ্জের এক হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

[আরও পড়ুন: করোনা টিকা আমদানি ও প্রয়োগ করতে পারবে বাংলাদেশের বেসরকারি সংস্থাগুলিও]

এরপর রাতেই ব্যাপারিপাড়ায় হামলা চলে। আবদুস সালাম নামে এক ব্যক্তির বাড়ি, গ্যারাজ, প্রাইভেট কার, পিক ভ্যান, মোটর সাইকেলে আগুন দেওয়া হয়। আরও দুটি বাড়িতে হামলা চলে। খবর পেয়ে সিরাজগঞ্জ থেকে দমকলের ইঞ্জিন পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পৌঁছয় সদর থানার পুলিশও। সিরাজগঞ্জ দমকল বিভাগের স্টেশন অফিসার আতাউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আবদুস সালামের প্রতিক্রিয়া, ‘‘কেন আমার বাড়িতে হামলা হল, বুঝতে পারছি না।’’ সিরাজগঞ্জ সদর থানার ওসি বাহাউদ্দিন ফারুকি জানিয়েছেন, পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন: ভারতে বাড়ছে বার্ড ফ্লু সংক্রমণ, বিপদ রুখতে হাঁস, মুরগি আমদানি বন্ধ করল বাংলাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement