BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হিন্দু ধর্ম নিয়ে কটূক্তির জের, বাংলাদেশের রংপুরে ধৃত মুসলিম যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: December 22, 2020 10:09 pm|    Updated: December 22, 2020 10:09 pm

Bangla news: Youth arrested for making derogatory remarks on hindu religion। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: বিভিন্ন সময় বিরোধীরা শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে সংখ্যালঘুদের উপর নির্যাতনে মদত দেওয়ার অভিযোগ তোলে। কিন্তু, সেই অভিযোগ যে কত ঠুনকো হাতেনাতে তার প্রমাণ মিলল। হিন্দু (hindu) ধর্মকে নিয়ে কটূক্তির জেরে গ্রেপ্তার হল এক মুসলিম যুবক। ঘটনাটি ঘটেছে বাংলাদেশ (Bangladesh) -এর উত্তরপ্রান্তে অবস্থিত রংপুর জেলার তারাগঞ্জে। ধৃতের নাম মহম্মদ রমজান আলি (২৬)।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৬ অক্টোবর শারদীয়া দুর্গাপুজো উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়ে ছিলেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এপ্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে বলেছিলেন, ‘দেবী দুর্গা শত্রু বধ করে পৃথিবীতে শান্তি এনেছেন।’ তাঁর এই বক্তব্যকে কটূক্তি (derogatory remarks) করে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করে কুর্শা ইউনিয়নের পলাশবাডি গ্রামের বাসিন্দা রমজান আলি। বিষয়টি চোখে পড়ার পর ওই এলাকার হিন্দুরা এর প্রতিবাদ জানান। স্থানীয় লোকজনের মাধ্যমে বিষয়টির মীমাংসা করারও চেষ্টা করেন। কিন্তু, তাতে কোনও কাজ হয়নি।

[আরও পড়ুন: স্টার জলসা দেখতে দেয়নি ছোট ভাই, অভিমানে আত্মঘাতী ৯ বছরের বালিকা ]

বাধ্য হয়ে গত সোমবার তারাগঞ্জের পুজো উদযাপন পরিষদের সহ-সভাপতি শেল্টু শঙ্কর রায় স্থানীয় থানায় এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে ওইদিনই অভিযুক্তকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয় বলে জানান তারাগঞ্জ থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক ইসমাইল হোসেন। পরে অভিযুক্তকে রংপুর জেলে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

প্রসঙ্গত উল্লেখ্য, সোশ্যাল মিডিয়াতে হিন্দু ধর্মের দেবদেবী নিয়ে আপত্তিকর মন্তব্য করার জেরে এক ছাত্রকে সাময়িকভাবে বরখাস্ত করেছিল যশোগর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। গত ২৪ অক্টোবর ওই পদক্ষেপ নেওয়া হয়। অঙ্ক অনার্সের সেকেন্ড ইয়ারের পড়ুয়া অভিযুক্ত ওই ছাত্র শাকিল হাওলাদারকে কেন পাকাপাকিভাবে বহিষ্কার করা হবে না তা জবাবও লিখিত আকারে দিতে বলা হয়।

[আরও পড়ুন: জুনের মধ্যেই করোনা টিকার আরও ৬ কোটি ডোজ পাবে বাংলাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে