১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাবার অকালমৃত্যু, একাকী মায়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞাপন দিলেন ছেলে

Published by: Sulaya Singha |    Posted: August 1, 2022 6:02 pm|    Updated: August 1, 2022 9:30 pm

Youth gives advertisement seeking groom for widow mother | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর দুয়েক আগে অকালমৃত্যু হয়েছে বাবার। নিজেদের কাজ-কর্ম নিয়ে দিনভরই ব্যস্ত থাকেন দুই ছেলে। তাই গত দু’বছর ধরে ভীষণ একা হয়ে গিয়েছেন মা। কীভাবে এমন নিঃসঙ্গ হয়ে কাটাবেন বাকি জীবনটা? তা নিয়ে বেশ চিন্তায় তাঁর সন্তানরা। আর তাই তাঁরা মায়ের জন্য পাত্রের খোঁজ শুরু করেছে।

বাংলাদেশের রাজধানী ঢাকার (Dhaka) কেরানিগঞ্জের বাসিন্দা মহম্মদ অপূর্ব। অনলাইন পেজের মাধ্যমে ব্যবসা করেন তিনি। বড় ভাই মহম্মদ ইমরান হোসেনও ব্যবসায়ী। তাঁরাই মায়ের অনুমতি নিয়ে পাত্র খুঁজতে শুরু করেছেন। সোশ্যাল মিডিয়াতে মায়ের ছবি দিয়ে দীর্ঘ পোস্ট করেছেন নিজেদের বক্তব্য। ফেসবুকে একটি ‘মেট্রিমনিয়াল’ গ্রুপ আছে। সেখানেই মায়ের জন্য পাত্র চেয়ে এই পোস্ট।

[আরও পড়ুন: ভাত-খাসির মাংসের আবদার পার্থর, অর্পিতা চাইছেন ড্রাই ফ্রুটস, ইডি হেফাজতে কী খাচ্ছেন দু’জনে?]

apurbo

অপূর্ব লিখেছেন, “বাবা মারা গেছেন। তাই আম্মুর জন্য পাত্র খুঁজছি।” মায়ের জন্য ঠিক কেমন পাত্র চান, বিজ্ঞপ্তিতে সে কথাও উল্লেখ করেন। জানান, পাত্র ঢাকার আশপাশের হলে ভাল হয়। শিক্ষাগত যোগ্যতা কম হলেও সমস্যা নেই। পাত্রের চাকরিরত কিংবা ব্যবসায়ী হতে পারেন। ধর্মকর্ম করার পাশাপাশি পাত্রকে সাদামাটা হতে হবে। যিনি মায়ের জীবনের বাকি চলার পথের সঙ্গী হতে পারবেন। পাত্রের বয়স হতে হবে ৪২ থেকে ৫০ বছরের মধ্যে। এছাড়াও অপূর্ব জানিয়েছেন, ঘরোয়া ভাবেই মায়ের বিয়ে দিতে ইচ্ছুক।

এবার নজর দেওয়া যাক পাত্রীর দিকে। দুই সন্তানের মা ডলি আক্তার। বয়স ৪২ বছর। অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। স্বামী ঈয়াদ আলি ক্যানসার-সহ একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন দীর্ঘদিন। বছর দুয়েক আগে মারা যান। স্বামী চলে যাওয়ার পর থেকে বড়ই নিঃসঙ্গ হয়ে পড়েন তিনি। ছেলেরা কাজের ব্যস্ততায় সময় দিতে পারেন না। একা-একাই কাটে সময়। সেই জন্যই মায়ের পাশে থাকার সঙ্গী খুঁজে দিতে চান দুই ছেলে। তাঁরা যেভাবে মায়ের জীবনকে নতুন করে সাজিয়ে তোলার কথা ভেবেছেন, তা দেখে মুগ্ধ নেটিজেনরা। ডলি আক্তারের আগামী জীবনের জন্য অগ্রিম শুভেচ্ছাও জানিয়েছেন নেটদুনিয়ার বাসিন্দারা।

[আরও পড়ুন: শাশুড়ির পাশে বসে সিরিয়াল দেখার পরই নববধূর রহস্যমৃত্যু, নিজের ঘর থেকে উদ্ধার ঝুলন্ত দেহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে