২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

সুকুমার সরকার, ঢাকা: ছাত্র আন্দোলনের জের। ভুয়ো খবর প্রচারের অভিযোগে গ্রেপ্তার অনলাইন নিউজ পোর্টাল জুম বাংলা-র সিইও ইউসুফ চৌধুরি। তাঁকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

[রোহিঙ্গাদের জন্য ৩৫ কোটি ডলারের সাহায্য এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের]

পুলিশ সূত্রে খবর, ছাত্র আন্দোলন সংক্রান্ত উসকানিমূলক খবর ছড়িয়ে অশান্তি সৃষ্টি করার অভিযোগ রয়েছে চৌধুরির বিরুদ্ধে। অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় ধানমন্ডিতে পড়ুয়াদের ধর্ষণ ও হত্যার গুজব ছড়ায় জুম টিভি। উল্লেখ্য, ছাত্র আন্দোলনের সমর্থনে কথা বলার জন্য গত রবিবার গভীর রাতে ফটোগ্রাফার শহিদুল আলমকে গ্রেপ্তার করে পুলিশ। তারপরই গ্রেপ্তার করা হয় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে। প্রসঙ্গত, বুধবার নওশাবা ফেসবুকে পোস্ট করেন, জিগাতলা মোড়ে আন্দোলনরত দুই ছাত্র খুন হয়েছে। আর একজনের চোখ উপড়ে নেওয়া হয়েছে। জনগণের উদ্দেশে অভিনেত্রী আহ্বান জানিয়েছেন, ঐক্যবদ্ধ হোন। রাস্তায় নেমে ছাত্রদের রক্ষা করুন। শনিবার দুপুরে জিগাতলায় ট্রাফিক নিয়ন্ত্রণ করার সময় ছাত্ররা আক্রান্ত হয়। বাংলাদেশ ছাত্র লিগের ২৫-৩০ জন কর্মী লাঠি হাতে তাদের দিকে তেড়ে যায় বলে অভিযোগ। ছাত্রদের সঙ্গে তাদের মারামারি বাধে। শেষে বিজিবি কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশের একাধিক শীর্ষ আধিকারিক জানান, গুজব সৃষ্টি করতে এবং দেশকে অশান্ত করতে সংঘবদ্ধ কিছু গ্রুপ দেশি-বিদেশি অনেক ঘটনার পুরনো ছবি ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে শিক্ষার্থীদের উসকে দেয়। কেউ কেউ গুজব প্রচার করে হিংসা ছড়ানোর চেষ্টা করছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উসকানিমূলক পোস্ট, লেখা, ভিডিও আপলোড করার জন্য রমনা মডেল থানায় ২ আগস্ট ২৯ ইউজারের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা হয়েছিল। একই অপরাধে ৫ আগস্ট সাইবার ক্রাইম ইউনিটের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এএসআই অজয় কুমার বিশ্বাস আরও ১৬ ইউজারের বিরুদ্ধে একটি মামলা করেন। এই ৪৫টি আইডি’র মধ্যে রয়েছে, জুম বাংলা নিউজ পোর্টাল, বিএনপি সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সংসদ, অ্যাক্সিডেন্ট নিউজ, বাংলামেইল৭১, বাঁশেরকেল্লা ৪টি, ফাইট ফর সারভাইভার্স রাইট, ফাঁকিবাজ লিংক, আন্দোলন নিউজ।

[শহিদুল আলমের মুক্তি চাই, হাসিনাকে খোলা চিঠি রঘু রাইয়ের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং