BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

Phone Pay-এর ক্যাশব্যাক অ্যাকাউন্টে ট্রান্সফারের নামে প্রতারণা, ১০ হাজার টাকা খোয়ালেন যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: November 10, 2020 2:41 pm|    Updated: November 10, 2020 2:42 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: এবার ফোন পে (Phone Pay)-এর ক্যাশব্যাক অ্যাকাউন্টে ট্রান্সফারের নামে আর্থিক প্রতারণার অভিযোগ উঠল প্রতারণা চক্রের বিরুদ্ধে। ধাপে ধাপে বনগাঁর বাসিন্দা এক যুবকের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে ১০ হাজারেরও বেশি টাকা। ইতিমধ্যেই গোটা বিষয়টি জানিয়ে পুলিশে লিখিত অভিযোগ জানিয়েছেন প্রতারিত যুবক।

বনগাঁ (Bangaon) রেলবাজার সাহাপাড়ার বাসিন্দা রাজা মুখোপাধ্যায় নামে ওই যুবক। আর্থিক লেনদেনের জন্য আর পাঁচজনের মতোই দীর্ঘদিন ধরে ফোন পে-অ্যাপটি ব্যবহার করতেন তিনি। জানা গিয়েছে, চলতি মাসের ৮ তারিখ ওই যুবকের কাছে একটি ফোন যায়। সেখানে বলা হয়, তাঁর ফোন পে-তে তিন হাজারের কিছু বেশি টাকা ক্যাশব্যাক জমে রয়েছে। তা যেন অবিলম্বে নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নেন। একথা শোনার পর ফোনের ওপারে থাকা ব্যক্তির কাছে ওই ক্যাশব্যাকের অর্থ অ্যাকাউন্টে ট্রান্সফারের নিয়ম জানতে চান তিনি। রাজাকে গোটা পদ্ধতি বুঝিয়েও দেন ওই ব্যক্তি।

[আরও পড়ুন: তেখালিতে শুভেন্দুর বক্তব্যে নজর, সূর্যোদয় দিবসের বর্ষপূতিতে তিন সভা ঘিরে তপ্ত নন্দীগ্রাম]

অভিযোগ, সেই পদ্ধতিতে ক্যাশব্যাক ট্রান্সফার করতে গেলেই ধাপে ধাপে রাজার অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হয় দশ হাজার তিনশো দশ টাকা। তখনই রাজা বুঝতে পারেন প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়েছেন তিনি। এরপরই পুলিশের দ্বারস্থ হন। পুলিশের তরফে জানা গিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। গোটা রাজ্যের পাশাপাশি বনগাঁর বাসিন্দারাও বারবার ফাঁদে পড়ছেন প্রতারণা চক্রের। খোয়াচ্ছেন টাকা। তা সত্ত্বেও সতর্কতা আসছে না সকলের মধ্যে। কিন্তু কেন? উত্তর অজানা।

[আরও পড়ুন: সম্মেলনে গরহাজির, বন্ধ মোবাইল, সিঙ্গুরের পর কালনার তৃণমূল বিধায়ককে নিয়ে তুঙ্গে জল্পনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement