BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বেঙ্গালুরু থেকে বিশেষ ট্রেনে বাঁকুড়ায় ফিরলেন রাজ্যের ১২০০ বাসিন্দা

Published by: Subhamay Mandal |    Posted: May 12, 2020 11:42 am|    Updated: May 12, 2020 11:58 am

An Images

টিটুন মল্লিক, বাঁকুড়া: বেঙ্গালুরু থেকে বিশেষ ট্রেনে মঙ্গলবার সকালে জেলায় এলেন প্রায় ১২০০ জন বাসিন্দা। এঁদের মধ্যে পরিযায়ী শ্রমিক যেমন রয়েছেন, তেমনই দক্ষিণ ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন এমন মানুষও রয়েছেন। মূলত পরিযায়ী শ্রমিকই বেশি। অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) অসীমকুমার বিশ্বাস জানান, এই ১২০০ জনের শারীরিক পরীক্ষা ও তাদের বাড়িতে পোঁছানোর জন্য যাবতীয় প্রস্তুতি সেরে রেখেছে জেলা প্রশাসন। একসঙ্গে এত বেশি সংখ্যায় শ্রমিকের জেলায় প্রবেশ এই প্রথম। তাই কোমর বেঁধে নেমেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর।

জানা গিয়েছে, এই বিশেষ ট্রেনে ১২০০ জনের মধ্যে বাঁকুড়ার বাসিন্দাদের পাশাপাশি ছিলেন পূর্ব বর্ধমান, হাওড়া-সহ একাধিক জেলার মানুষ৷ এছাড়াও আগামী কয়েক দিনের মধ্যে পাঞ্জাব থেকে বিশেষ ট্রেনে বাঁকুড়ায় আরও ৯২৫ জন পরিযায়ী শ্রমিক আসার কথা। জেলা স্বাস্থ্যদপ্তর সুত্রে জানা গিয়েছে, প্রত্যেকের থার্মাল চেকিংয়ের পর চিকিৎসকরা দেখবেন কারও কোনও করোনা উপসর্গ আছে কিনা? থাকলে, তাঁর লালারস সংগ্রহ করা হবে এবং ফিবার ক্লিনিক বা আইসোলেশনে পাঠানো হতে পারে তাদের বা মনে করলে জেলার কোয়ারেন্টাইন সেন্টারেও রাখা হতে পারে।

[আরও পড়ুন: পথের ক্লান্তি মেটাতে লরির নিচে ঘুমই কাল! গাড়ি চলতেই চাকায় পিষে মৃত্যু শ্রমিকের]

আর উপসর্গ না থাকলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশের পাশাপাশি ৩ সপ্তাহের জন্য হাইড্রক্সিক্লোরোকুইন ডোজ খেতে দেওয়া হবে। সেজন্য স্বাস্থ্যকর্মীরা হাইড্রক্সিক্লোরোকুইন-সহ মেডিক্যাল কিট এবং হোম কোয়ারেন্টাইনে কীভাবে থাকতে হবে, কী করা চলবে, কী চলবে না সেসবের পরামর্শ লেখা লিফলেটও তুলে দেন তাঁদের হাতে। এদিন স্টেশনে হাজির ছিলেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, অরূপ খাঁ-সহ অন্যান্যরা।

[আরও পড়ুন: রেশনের চাল অবৈধভাবে বিক্রির ষড়যন্ত্র, নদিয়ায় বিজেপি কর্মীর ছক ভেস্তে দিলেন স্থানীয়রা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement