BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কমছে সংক্রমণ, ১৩টি সরকারি হাসপাতালকে Non-COVID হিসেবে চিহ্নিত করল স্বাস্থ্যদপ্তর

Published by: Biswadip Dey |    Posted: August 18, 2021 9:47 pm|    Updated: August 19, 2021 11:20 am

13 government hospitals in Bengal declared non-Covid hospital as corona cases dip। Sangbad Pratidin

ক্ষীরোদ ভট্টাচার্য: করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ কমছে। মৃত্যুও অনেক কম। জনজীবন ক্রমশ স্বাভাবিক হচ্ছে। কিন্তু সেই সঙ্গেই ক্রমশ মাথাচাড়া দিচ্ছে অন্য রোগ। বিভিন্ন হাসপাতালের জরুরি বিভাগে আগের মতোই দেখা যাচ্ছে রোগীর ভিড়। যতদিন যাচ্ছে ততই বাড়ছে সেই ভিড়। তাই রোগী পরিষেবা বজায় রাখতে ১৩টি সরকারি হাসপাতালকে ‘নন কোভিড’ (Non-COVID) হিসেবে চিহ্নিত করল স্বাস্থ্য দপ্তর। বুধবার স্বাস্থ্য ভবন থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই ১৩টি সরকারি হাসপাতালে এখন থেকে অন্য রোগীর চিকিৎসা হবে। হবে জরুরি অস্ত্রোপচার। এমনকী প্রসূতিরাও হাসপাতালে ভরতি হতে পারবেন। কোন কোন হাসপাতালকে চিহ্নিত করা হয়েছে? স্বাস্থ্য ভবনের এদিনের বিজ্ঞপ্তিতে যে ১৩টি হাসপাতালের উল্লেখ্য করা হয়েছে তাতে সাগর দত্ত মেডিক্যাল কলেজ, বি এন বোস হাসপাতাল, নৈহাটি স্টেট জেনারেল হাসপাতাল, খড়দহ স্টেট জেনারেল হাসপাতাল, কামারহাটি ইএসআই হাসপাতাল, উলুবেড়িযা হাসপাতাল-সহ আরও বেশ কয়েকটি হাসপাতাল রয়েছে।

[আরও পড়ুন: ‘কালো বলে শৈশবে অবহেলিত হন রবীন্দ্রনাথ!’, কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর মন্তব্য ঘিরে বিতর্ক]

স্বাস্থ্য ভবনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে অবিলম্বে এইসব হাসপাতালে অন্য রোগীদের চিকিৎসা হবে। প্রয়োজনে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার হবে। আউটডোরে রোগীদের চিকিৎসাও হবে। এদিকে ২৪ ঘণ্টায় বাংলায় ফের সামান্য বেড়েছে রাজ্যের দৈনিক সংক্রমণ। একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৪৬ জন। মৃত ৭। যা সামান্য হলেও উদ্বেগ বাড়িয়েছে আমজনতার।

705 new Corona Virus Cases recorded in West Bengal in last 24 hours

তবে এসবের মাঝে আশার আলো ঊর্ধ্বমুখী সুস্থতার হার। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৮৮ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে ফের কলকাতা (Kolkata)। একদিনে সংক্রমিত সেখানকার ৮৬ জন। এক ধাক্কায় অনেকটা সংক্রমণ বেড়েছে তিলোত্তমায়। মৃত্যুর নিরিখেও প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি সেখানকার ২ জন। তবে উল্লেখযোগ্যভাবে গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় মৃতের সংখ্যা শূন্য।

[আরও পড়ুন:Taliban Terror: আফগানিস্তানে কাজে গিয়ে বিপদের মুখে উত্তরবঙ্গের বাসিন্দারা, উদ্বিগ্ন পরিবার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে