৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে একদিনে করোনায় মৃত ১৪৫, সংক্রমণের নিরিখে ফের কলকাতাকে টপকাল উঃ ২৪ পরগনা

Published by: Sulaya Singha |    Posted: May 18, 2021 7:22 pm|    Updated: May 18, 2021 7:32 pm

145 died due to COVID-19 in last 24 hours in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণ ঠেকাতে ১৬ মে থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ। কিন্তু সংক্রমণ যেন বাদ সাধছে না। ২৪ ঘণ্টায় নমুনা টেস্ট বাড়তেই ঊর্ধ্বমুখী সংক্রমণ। বাড়ল অ্যাকটিভ কেসও। আর সবচেয়ে বেশি চিন্তায় ফেলছে উত্তর ২৪ পরগনা। গত কয়েক দিনের মতো এদিনও সে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল চার হাজারের গণ্ডি।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona Virus) কবলে পড়েছেন ১৯,৪২৮ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত ৩,৭৮৫ জন। সংক্রমণের নিরিখে এদিন ফের তিলোত্তমাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ৪,১১৫ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১৭০। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ১,২২০ ও ১,১৪৫ জন। উল্লেখযোগ্যভাবে দৈনিক সংক্রমণ বাড়ছে নদিয়ায়। একদিনে এই জেলায় আক্রান্ত ৯৬২ জন। যদিও সংখ্যাটা গতকালের তুলনায় সামান্য কম।

[আরও পড়ুন: বাড়ি বসে বেতন নেওয়া অপছন্দ, নিজের টাকায় করোনা রোগীদের ওষুধ পৌঁছতে ব্যস্ত শিক্ষক]

রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিংয়েও কমছে না সংক্রমণ। ২৪ ঘণ্টায় ৮১৪ জন করোনা পজিটিভ সেখানে। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১ লক্ষ ৭১ হাজার ৮৬১ জন। একদিনে ভাইরাসের বলি ১৪৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৩ হাজার ৫৭৬ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

গতকাল নিম্নমুখী অ্যাকটিভ কেসের সংখ্যা সাময়িক স্বস্তি দিলেও মঙ্গলবার ফের তা ঊর্ধ্বমুখী। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১ লক্ষ ৩১ হাজার ৭৯৩। তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিড জয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১৯,০৫০ জন। এ নিয়ে মোট ১০ লক্ষ ২৬ হাজার ৪৯২ জন করোনাজয়ী। বর্তমানে সুস্থতার হার ৮৭.৬০ শতাংশ। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। ব্যতিক্রম নয় বাংলাও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৬৭ হাজার ৬২৬ জনের। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। আর তাতেই বাড়ল আক্রান্তের সংখ্যা।

[আরও পড়ুন: বিজেপি-কংগ্রেসের হয়ে ভোট করানোর অভিযোগ, মালদহের পাঁচ তৃণমূল নেতাকে বহিষ্কার করল দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement