BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা গ্রাফ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ১৭০০ ছুঁইছুঁই

Published by: Sayani Sen |    Posted: July 16, 2020 7:57 pm|    Updated: July 16, 2020 8:16 pm

1690 people infected in coronavirus in West Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কনটেনমেন্ট জোনে লকডাউন (Lockdown) করেও রোখা যাচ্ছে না করোনা (Coronavirus) সংক্রমণ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৬৯০ জন। মৃত্যু হয়েছে ২৩ জনের। তবে আশা জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। একদিনে ৭৩৫ জন  মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে জিতে বাড়ি ফিরেছেন।

রাজ্যের করোনা সংক্রমণ আমজনতা থেকে প্রশাসনিক কর্তাব্যক্তি, সকলের কপালে চিন্তার ভাঁজ আরও চওড়া করেছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata Banerjee) আগেই জানিয়েছেন, কোভিড পরীক্ষা বেশি হওয়ার ফলেই পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায়  পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১৮০ জনের। তার মধ্যে ৫.৪৫ শতাংশ মানুষ কোভিড আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৬৯০ জন। যার মধ্যে কলকাতাতেই রয়েছেন ৪৯৬ জন। যদিও কলকাতায় কেন আক্রান্তের সংখ্যা বাড়ছে, সে বিষয়টি বৃহস্পতিবার দুপুরেই স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর মতে, রাজ্যের বিভিন্ন জেলার মানুষ চিকিৎসা পরিষেবা নিতে কলকাতার সরকারি হাসপাতালে ভরতি হচ্ছেন। তার ফলে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী কলকাতায় বাড়ছে সংক্রমিতের সংখ্যা। এখনও পর্যন্ত বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬ হাজার ১১৭ জন। অ্যাকটিভ কেস ১৩ হাজার ৬৭৯ জন। 

[আরও পড়ুন: রাজ্যে এক ফোনেই মিলবে চিকিৎসা পরিষেবা, জেনে নিন কিছু গুরুত্বপূর্ণ নম্বর]

বৃহস্পতিবার রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, বাংলায় করোনার তুলনায় কো-মরবিডিটিতেই মৃত্যু হচ্ছে বেশি মানুষের। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ গিয়েছে ২৩ জনের। তার ফলে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ২৩ জন। এই কঠিন পরিস্থিতিতে আশার আলো জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। ৫৯.২৯ শতাংশ মানুষ করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে জিতে বাড়ি ফিরেছেন ৭৩৫ জন। তার ফলে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ হাজার ৪১৫ জন। তবে এই পরিস্থিতিতে নিজেকে সুস্থ রাখতে চাইলে আরও সাবধানে থাকারই পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: অমানবিক! করোনা আক্রান্তকে ৩২০ কিমি নিয়ে যেতে লক্ষাধিক টাকা হাতালো অ্যাম্বুল্যান্স চালক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement