২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অরূপ বসাক, মালবাজার: ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচিতে দীর্ঘদিন ধরে প্রচার চালাচ্ছে প্রশাসন৷ কিন্তু তাতেও পথ দুর্ঘটনা আটকানো যাচ্ছে না মালবাজার মহকুমায়। দিন দিন বেড়েই চলেছে দুর্ঘটনা। আর বেশির ভাগ দুর্ঘটনাই ঘটছে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে। যার প্রমাণ পাওয়া গিয়েছে রবিবার৷ একই রাতে পথ দুর্ঘটনায় গুরুতর আহত হলেন ৪ জন।

[ আরও পড়ুন: অমিল অ্যাম্বুল্যান্স, ‘দিদিকে বলো’তে ফোন করেই হাসপাতালে পৌঁছলেন অন্তঃসত্ত্বা ]

প্রথম দুর্ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার ডামডিমের কাছে ৩১ নম্বর জাতীয় সড়কে৷ ঘটনায় গুরুতর জখম দু’জন৷ আহতদের নাম শ্যাম ওড়াও এবং প্রল্লাদ ওড়াও৷ জানা গিয়েছে, রবিবার সকালে বানারহাট এলাকার গেন্দ্রাপাড়া চা বাগান এলাকার বাসিন্দা দুই যুবক বাইকে চড়ে মালবাজার মহকুমার বাগ্রাকোট এলাকায় এক বন্ধুর বাড়িতে গিয়েছিলেন। বন্ধুর বাড়িতে মদ্যপান করে, আবার বানারহাটের উদ্দেশ্যে রওনা দেয় তারা। তখন ডামডিমের কাছে ৩১ নম্বর জাতীয় সড়কের
নিয়ন্ত্রন হারিয়ে ফেলে তারা। বাইক থেকে ছিটকে রাস্তায় পড়ে যায় দুই যুবক৷ গুরুতর আহত দুই যুবকে মাল ব্লক হাসপাতালে নিয়ে আসে স্থানীয় লোকজন। তাদের দুজনের অবস্থা গুরুতর হওয়ায়, প্রাথমিক চিকিৎসার পর রাতেই দু’জনকে শিলিগুড়িতে রেফার করেন চিকিৎসকার। মালবাজার পুলিশ বাইকটি আটক করেছে। স্থানীয় অ্যাম্বুল্যান্স চালক সুবল সরকার বলেন, ‘‘অতিরিক্ত মদ্যপান করে বাইক চালানোর জন্য এই দুর্ঘটনা ঘটেছে।’’ তিনি আরও জানান, এই দুই যুবকের সঙ্গে একটি বাইকে আরও দু’জন ছিল৷ দুর্ঘটনা হলে এদের ফেলে রেখে আরও একটি বাইকে করে তারা পালিয়ে যায়।

[ আরও পড়ুন: মিড-ডে মিলের জন্য স্কুলেই সবজি চাষ, নজির নদিয়ার স্কুলের ]

ওই রাতেই অন্য একটি দুর্ঘটনা ঘটেছে ওদলাবাড়ি চা বাগান এলাকায়৷ নিয়ন্ত্রন হারিয়ে গাছে ধাক্কা মারে একটি টোটো। এই দুর্ঘটনাতেও গুরুতর আহত হয় দু’জন। হাসপাতাল সূত্রে খবর, দুর্ঘটনায় টোটো চালকের শরীরের বিভিন্ন অংশে কাচ ঢুকে যায়। দু’জনকে ওদলাবাড়ি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসে স্থানীয় লোকজন। মালবাজার পুলিশের ওসি অসিম মজুমদার বলেন, আহতদের বাড়ির লোকদের খবর দেওয়া হয়েছে। বর্তমানে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভরতি রয়েছে আহত দু’জন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং