BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যাংক অ্যাকাউন্ট থেকে গায়েব লক্ষাধিক টাকা, ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার ২ যুবক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 28, 2018 5:44 pm|    Updated: June 28, 2018 5:44 pm

2 held from Jharkhand for defrauding bank

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: রাষ্ট্রায়ত্ত ব্যাংক ম্যানেজার পরিচয় দিয়ে প্রতারণা। আধার লিংক করিয়ে পেটিএমের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক তুলে নেওয়ার অভিযোগ। ঝাড়খণ্ড থেকে দুই যুবককে গ্রেপ্তার করল সিআইডি।

[পারিবারিক বিবাদের জের, বাচ্চার নগ্ন ছবি নেটদুনিয়ায় ছড়াল প্রতিবেশী]

দক্ষিণ ২৪ পরগনা সোনারপুরের বাসিন্দা সুপর্ণা বাগ। পেশায় তিনি নার্স। এসবিআইয়ের সোনারপুর শাখার গ্রাহক সুপর্ণা। ওই মহিলার দাবি, দিন কয়েক আগে তাঁর কাছে একটি ফোন আসে। যে ফোন করেছিল, সে নিজেকে স্টেট ব্যাংকের সোনারপুর শাখার ম্যানেজার বলে পরিচয় দেয়। এটিএম কার্ডের নম্বর জানতে চায় ওই যুবক। নম্বরটি বলেও দেন সুপর্ণা। এরপরই অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা গায়েব হয়ে গিয়েছে বলে অভিযোগ। এসবিআইয়ে গ্রাহক সুপর্ণা বাগের বক্তব্য, তাঁর এটিএম নম্বরটি প্রথমে আধার নম্বরের সঙ্গে লিঙ্ক করা হয়। তারপর পেটিএমের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয় ১ লক্ষ ২৫ হাজার টাকা।

২৩ জুন সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেন সুপর্ণা বাগ। তদন্তে নামে সিআইডি সাইবার সেল। বৃহস্পতিবার ঝাড়খণ্ডের নারায়ণপুর থেকে যুগল মাহাতো ও সুরেশ মণ্ডল নামে দু’জনকে গ্রেপ্তার করলেন তদন্তকারীরা। সিআইডির সাইবার সেলের আধিকারিক জানিয়েছে, ঝাড়খণ্ডের জামতারা গ্রামে বসে প্রতারণা চক্র চালায় স্থানীয় যুবকেরা। ধৃতেরা কুখ্যাত জামতারা গ্যাংয়ের সদস্য। এরআগেও এই চক্রের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে সিআইডির হাতে গ্রেপ্তারি এই প্রথম ইদানিং রাজ্যে জুড়ে নানা কায়দার আর্থিক প্রতারণা ঘটনা বেড়েছে। দিন কয়েক আগে প্রতারকের খপ্পরে পড়ে সর্বস্ব খুইয়েছিলেন বালিগঞ্জের এক বৃদ্ধা। সরকারি আধিকারিক পরিচয় দিয়ে সাড়ে চার লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয় বলে অভিযোগ।

[গাছেই মৃত্যু ‘গেছুরে’ গোপালের, শোকে পাথর কাটোয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে