BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাঘরোল হত্যার পর সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট, গ্রেপ্তার ২ যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: November 28, 2019 4:30 pm|    Updated: November 28, 2019 4:31 pm

2 youth kills a fishing cat in kolkata on wednesday evening

দেবব্রত মণ্ডল, বারুইপুর: লেদার কমপ্লেক্স থানা এলাকায় মৃত বাঘরোল উদ্ধারের ঘটনার তদন্তে নেমে ২ জনকে গ্রেপ্তার করল বনদপ্তর। বৃহস্পতিবার ভাঙড়ের বেঁওতা-২ গ্রাম পঞ্চায়েতের কুলবেড়িয়া গ্রাম থেকে ওই দুই যুবককে আটক করে কলকাতার লেদার কমপ্লেক্স থানার পুলিশ। পরে বন দপ্তর ওয়াইল্ড লাইফ প্রটেকশন অ্যাক্টে দিপঙ্কর সিংহ, করিম মোল্লা নামে ওই দুই যুবককে গ্রেপ্তার করে।

পুলিশ ও বন দপ্তর সূত্রের খবর, বুধবার সন্ধেয় কলকাতার লেদার কমপ্লেক্স থানার কুলবেড়িয়া এলাকায় রাস্তার ধারে একটি পূর্ণবয়স্ক মৃত বাঘরোল পড়ে থাকেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ গিয়ে বাঘরোলটিকে উদ্ধার করে নিয়ে যায়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ছিল, রাস্তা পার হতে গিয়ে কোনও গাড়ির ধাক্কায় প্রাণীটি মারা গিয়েছে। এরপর এদিন রাতেই ওই বাঘরোলের দেহ নিয়ে দুটি ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়। সেই ভিডিওতে দেখা যায়, দুই যুবক মৃত বাঘরোলটিকে নিয়ে মোটরবাইকে গ্রামে ঘুরে সবাইকে দেখাচ্ছে যে, বাঘকে পিটিয়ে মারা হয়েছে। এরপর পুলিশের কাছে গোটা বিষয়টি স্পষ্ট হয়। 

[আরও পড়ুন: বিধানসভা উপনির্বাচনের ফল LIVE: বিজেপিকে ধূলিসাৎ করে ৩-০এ খেলা ফেরাল তৃণমূল]

ওই ভিডিওর সূত্র ধরেই বৃহস্পতিবার পুলিশ ওই দুই যুবককে আটক করে। যে মোটরবাইক নিয়ে তাদের গ্রামে ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল সেটাও আটক করা হয়েছে। এরপরই ঘটনার তদন্তে নেমে ওই দুই যুবককে ওয়াইল্ড লাইফ প্রটেকশন অ্যাক্টে গ্রেপ্তার করা হয়। রাজ্যের মুখ্য বনপাল(বন্যপ্রাণ) রবিকান্ত সিনহা বলেন, একটি বাঘরোলকে মারার অভিযোগে দুই জনকে  করা হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, সম্প্রতি ভাঙড়ের কাশিপুর থানার পোলেরহাটের গাজিপুরে একটি বাঘরোলকে পিটিয়ে মারার ঘটনা ঘটে। বিলুপ্তপ্রায় এই প্রাণীকে জলাভূমি এলাকায় বেশি দেখা যায়। চিতা বাঘের সঙ্গে তার গায়ের অনেকটা সাদৃশ্য থাকায় অনেকে বাঘ ভেবে ভুল করেন।

[আরও পড়ুন: নাগাল পায়নি NIA, তার আগেই মৃত্যুদণ্ড খাগড়াগড়ের ভিলেন নাসিরুল্লার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে