Advertisement
Advertisement

Breaking News

Abhishek Banerjee

নন্দীগ্রাম দিবস থেকেই লোকসভা ভোটের প্রচার, জেলায় জেলায় মেগা জনসভা অভিষেকের

বিজেপি সাংসদদের দখলে থাকা ৫ কেন্দ্রে জনসভা করবেন অভিষেক, তার মধ্যে বিশেষ উল্লেখযোগ্য সন্দেশখালি।

2024 Lok Sabha Election: Abhishek Banerjee to held mega public meeting and rally in 5 Lok Sabha constituencies starting from Nandigram Diwas
Published by: Sucheta Sengupta
  • Posted:March 2, 2024 2:12 pm
  • Updated:March 2, 2024 3:22 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভা নির্বাচনের (2024 Lok Sabha Election)প্রচারে জোরকদমে ঝাঁপাচ্ছে শাসকদল তৃণমূল। আগামী ১০ মার্চ ব্রিগেড ময়দানে ‘জনগর্জন সভা’ দিয়ে তা শুরু করছে। সেই সভায় মূল বক্তা মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর ব্রিগেড থেকে লোকসভা ভোটের জন্য সর্বশক্তি সঞ্চয় করে নেওয়া লক্ষ্য ঘাসফুল শিবিরের। আর ব্রিগেডের পর পাঁচ পাঁচটি মেগা জনসভা করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূল সূত্রে সেই সভার সূচি প্রকাশ করা হয়েছে।

১০ তারিখ ব্রিগেডের পর ১৪ তারিখ থেকে জেলা সফর শুরু করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই দিন তিনি জলপাইগুড়িতে (Jalpaiguri) সভা করবেন বলে খবর। এর পর ১৬ তারিখ পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে সভা সেরে ফের অভিষেক যাবেন উত্তরবঙ্গে। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে (Gangarampur) জনসভা করবেন ১৮ মার্চ। সেখান থেকে ফের দক্ষিণবঙ্গে ভোটপ্রচার করবেন অভিষেক। ২০ তারিখ বসিরহাট এবং ২২ তারিখ পূর্ব বর্ধমানে জনসভা।

Advertisement

[আরও পড়ুন: সাংসদ পদে ইস্তফা! বিজেপি ছাড়ছেন গম্ভীর? প্রাক্তন ক্রিকেটারের পোস্টে জল্পনা]

উল্লেখ্য, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুরের দুটি লোকসভা কেন্দ্রই উনিশের লোকসভা নির্বাচনে গিয়েছিল বিজেপির (BJP) দখলে। জলপাইগুড়ির সাংসদ হন জয়ন্তকুমার রায় আর বালুরঘাটে জয়ী হন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এদিকে, মেদিনীপুর কেন্দ্র থেকে তৃণমূলকে হারিয়ে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জিতেছিলেন। ফলে এই তিন কেন্দ্রে এবার ঘাসফুল ফোটাতে ভোট প্রচারের শুরু হিসেবে বেছে নিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Advertisement

[আরও পড়ুন: লোকসভা ভোটের আগে চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি, বিজ্ঞপ্তি নবান্নের]

পরের দুদিন অর্থাৎ ২০ মার্চ বসিরহাটে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সম্প্রতি সন্দেশখালি ইস্যু গোটা রাজ্যে তোলপাড় ফেলে দেওয়ার পর এই জায়গায় অভিষেকের জনসভা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বসিরহাটের (Basirhat) বর্তমান সাংসদ অভিনেত্রী নুসরত। তবে আসন্ন নির্বাচনে তিনি ফের প্রার্থী হবেন কি না, তা এখনও স্পষ্ট হয়। অন্যদিকে, ২২ তারিখ পূর্ব বর্ধমানে সভা রয়েছে তাঁর। সেখানকার দুটি লোকসভা কেন্দ্রই উনিশে গেরুয়া শিবিরের দখলে গিয়েছিল। পরে বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডল তৃণমূলে ফেরেন। ফলে এই এলাকায় তাঁর সভা গুরুত্বপূর্ণ বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ