Advertisement
Advertisement
Swapan Majumdar

তুঙ্গে ঘরোয়া কোন্দল, বারাসতে ‘ড্রাগ মাফিয়া’ প্রার্থী স্বপনের বিরুদ্ধে কমিশনে বিজেপিরই ২ নেতা

নির্বাচন কমিশনে অভিযোগ প্রসঙ্গে কী বললেন প্রার্থী স্বপন মজুমদার?

2024 Lok Sabha Election: BJP leaders lodged a complain in election commission against candidate Swapan Majumdar

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:March 29, 2024 1:52 pm
  • Updated:March 29, 2024 3:13 pm

অর্ণব দাস, বারাসত: বারাসত লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী স্বপন মজুমদারকে নিয়ে দিন দিন দলের অন্দরেই বাড়ছে ক্ষোভ। এবার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে বিজেপিরই দুই নেতা। প্রার্থীর বিরোধিতায় দলীয় এক নেতার ভিডিও বার্তা ভাইরাল হয়েছিল আগেই। জেলা বিজেপি কার্যালয়ের আশেপাশে পোস্টারের রাজনীতিও চলছে। আবার প্রার্থী স্বপন মজুমদারের (Swapan Majumdar) বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগও রয়েছে। তার উপর তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়েও উঠল প্রশ্ন। অভিযোগের সত্যতা যাচাই করার অনুরোধ জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিলেন দুই বিজেপি নেতা।

সূত্রের খবর, কমিশনকে দেওয়া চিঠিতে অশোকনগরের বিজেপির কো-ইনচার্জ সুভাষচন্দ্র রায় এবং অশোকনগরের বিজেপি নেত্রী উৎপলা বিশ্বাসের নাম রয়েছে। তাঁদের সন্দেহ, স্বপন মজুমদার নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় মাদক সংক্রান্ত মামলার তথ্য জেনে শুনে বাদ দিয়েছেন। গত বিধানসভা নির্বাচনের সংযুক্ত হলফনামায় স্বপন মজুমদার দাবি করেছেন তাঁর শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ। এই শংসাপত্রটি জাল বলেও সন্দেহ তাঁদের। একইসঙ্গে স্বপন মজুমদার তাঁর স্থাবর-অস্থাবর সম্পত্তি সম্পর্কে অসত্য বর্ণনা করেছেন বলেও তাঁরা সন্দেহ প্রকাশ করেছেন।

Advertisement

[আরও পড়ুন: বাড়িতে ৩ সন্তান, স্বামী পরিযায়ী, প্রচারে ব্যস্ত বসিরহাটের রেখার সংসার সামলাচ্ছেন কে?]

বিষয়গুলি তদন্তের জন্য একটি স্বতঃপ্রণোদিত ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠনেরও অনুরোধ জানানো হয়েছে চিঠিতে। এই প্রসঙ্গে সুভাষচন্দ্র রায় বলেন, “বিষয়গুলি নিয়ে ঘরে, বাইরে প্রশ্ন উঠছে। তাই উপযুক্ত তদন্ত করে তার সত্যতা যাচাইয়ের জন্য আমরা কমিশনকে অনুরোধ করেছি।” যদিও বিষয়টিকে আমল দিতে নারাজ বিজেপি প্রার্থী স্বপন মজুমদার। তিনি বলেন, “আমি এখনও মনোনয়ন জমা দিইনি। হলফনামাও জমা দিইনি। তাহলে তাঁরা এখনই কীভাবে কমিশনে চিঠি দিলেন? আসলে তৃণমূলের মদতে কেউ কেউ এসব করছে।”

Advertisement

[আরও পড়ুন: বিজেপিতে রচনার প্রাক্তন স্বামী, দিল্লির সদর দপ্তরে আনুষ্ঠানিক যোগদান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ