Advertisement
Advertisement
Udayan Guha

নিশীথের অভিযোগকে মান্যতা, ভোটের দিন কমিশনের ‘নজরবন্দি’ উদয়ন গুহ

উদয়নকে 'গৃহবন্দি' করার জন্য কমিশনের কাছে ২৪ ঘণ্টা আগেই আবেদন জানিয়েছিলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। সেই আবেদনে মান্যতা দিয়েই কমিশন উদয়নকে নজরবন্দি করার নির্দেশ দিল বলে মনে করা হচ্ছে।

2024 Lok Sabha Election: EC restrains Udayan Guha to his assembly seat on polling day
Published by: Sucheta Sengupta
  • Posted:April 18, 2024 3:00 pm
  • Updated:April 18, 2024 5:35 pm

বিক্রম রায়, কোচবিহার: ভোটের ঠিক আগে বড়সড় অস্বস্তিতে দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। কোচবিহারের ভোটে সারাক্ষণ নির্বাচন কমিশনের ‘নজরবন্দি’ থাকতে হবে তাঁকে। সূত্রের খবর নোটিস পাঠিয়ে এমনই নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। সেই নোটিস অনুযায়ী, শুক্রবার অর্থাৎ কোচবিহার লোকসভা কেন্দ্রে ভোটের দিন নিজের বুথের বাইরে যেতে পারবেন না উদয়ন। আসলে তাঁকে নজরবন্দি করার জন্য কমিশনে আবেদন জানিয়েছিলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। তাঁর আবেদনকে মান্যতা দিয়েই কমিশনের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।  যদিও উদয়ন গুহর (Udayan Guha) দাবি, তিনি এখনও কমিশনের তরফে কোনও নোটিস পাননি। 

শুক্রবার থেকে শুরু হচ্ছে প্রথম দফা লোকসভা ভোট (2024 Lok Sabha Election)। এদিন রাজ্যের কোচবিহার-সহ রাজ্যের তিন কেন্দ্রে ভোটগ্রহণ। তার আগে বুধবার দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণের আর্জি জানিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। কমিশনকে লেখা চিঠিতে তিনি লেখেন,  “আপনারা জানেন যে উদয়ন গুহই যাবতীয় গুন্ডামির মূল। নির্বাচনী আদর্শ আচরণবিধি চালু হওয়া সত্ত্বেও আমার ব়্যালিতে আক্রমণ করা হয়েছে। বিভিন্ন জায়গায় অশান্তি হচ্ছে ওঁর উস্কানিতে।” উদয়ন গুহও পালটা অভিযোগ তুলেছিলেন, তাঁকে আক্রমণ করা হচ্ছে। তিনি আক্রান্ত। তাই তাঁর বিরুদ্ধে তোলা অভিযোগ ভিত্তিহীন। তাঁর আরও দাবি, ভোটের দিন তাঁকে যদি বুথের মধ্যে আটকে ফেলা যায়, তাহলে বিজেপির ভোট লুটে সুবিধা হবে।

Advertisement

[আরও পড়ুন:‘রামনবমীতে অশান্তি করতেই মুর্শিদাবাদের ডিআইজিকে অপসারণ’, ক্ষোভে ফুঁসে উঠলেন মমতা]

আসলে কোচবিহারে নিশীথ বনাম উদয়নের রাজনৈতিক যুদ্ধ বরাবরের। একে অপরের বিরুদ্ধে সবসময়েই কোনও না কোনও অভিযোগ তোলেন। বিশেষত ভোটের সময়ে কোচবিহারের অশান্তির নেপথ্যে হয় নিশীথ নয়ত উদয়নের অনুগামীদেরই হাত থাকে বলে অভিযোগ। তবে সামগ্রিকভাবে রাজনৈতিক দিক থেকে স্পর্শকাতর কোচবিহারে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করতে রাজনৈতিক নেতাদের উপর নজরদারি বলে মনে করা হচ্ছে। 

Advertisement

[আরও পড়ুন: মিঠুন বড় গদ্দার, ছেলেকে বাঁচাতে বিজেপিতে! তোপ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ